শহর থেকে একটি পথ

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

স্বাগত সজীব N/A
  • ২৪
  • 0
শহর থেকে একটি পথ গেছে গাঁয়ের দিকে,
ভাঙাচোরা ভেজা পথটি গাছালিতে পূর্ণ;
অনেক পথের মাঝে এ পথটি প্রিয়।

এ পথে গাঁয়ের মমতা আছে মিশে,
গাছের ফাঁকে ভেজা বাতাস খেলা করে;
এ পথে মেঘের ছায়া, রাখালের ক্লান্তি।

এ পথ ছুটির দিনের আবেশ মেশা;
এ পথে মায়ালোকের চাবি।
এ পথে বহুদূরে কেউ হাতছানি দিয়ে ডাকে;
প্রিয় মানুষের দুটো চোখ ভেসে ওঠে।
এ পথে শৈশব কৈশোর ছোট ছোট বেদনা।

এ পথের শেষে যদি থাকে স্বস্তি,
ভীষণ অস্থির জীবনে যদি পাই একফোঁটা মুক্তি;
এ পথে ঘুমে-ঘুমে, জেগে-জেগে, বাতাসে-বাতাসে, আকাশে-আকাশে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জুয়েল দেব পথের শেষে সুন্দর একটি গ্রাম। আমার প্রিয় দেশের প্রিয় ঠিকানা। অসম্ভব সুন্দর একটি ছবি। অনেক ভালো।
তানভীর আহমেদ খুব ভালো কবিতা। আপনার প্রতিটি কবিতাই ভালো লাগে। আবারো ভালো লাগা জানিয়ে গেলাম। তবে ইদানিং আপনাকে নেটে দেখা যাচ্ছে না। বোধহয় ব্যস্ত। আশা করি খানিকটা ফুসরত পাবেন। শুভকামনা।
ফাতেমা প্রমি খুব সুন্দর কবিতা!
সূর্য কবিতা ভাল হয়েছে, গত সংখ্যার জন্য বেশি মাননসই ছিল।
faisal চমত্কার কবিতা লিখতে জানে আমার সজীব দা ! প্রতিটি কথা মনে গেথে থাকবে
M.A.HALIM চমৎকার কবিতা। বন্ধুর জন্য শুভ কামনা রইলো।
মিজানুর রহমান রানা এ পথে গাঁয়ের মমতা আছে মিশে, গাছের ফাঁকে ভেজা বাতাস খেলা করে; এ পথে মেঘের ছায়া, রাখালের ক্লান্তি।----------------------কবিতাটি পড়তে কোনো ক্লান্তি নয় বরং বেশ ঝরঝরে লাগলো। তারপরও কি বিচারকরা বলবে, এখানে আধুনিক কবি নেই। হায়রে আধুনিকতা!
ওয়াছিম সে পথে একবার আমি হেটে গিয়ে ছিনু........ আমি কাউ কে বলে, শুধু বাংলা মাকে দেখবো বলে।

২২ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী