বন্ধু

সরলতা (অক্টোবর ২০১২)

নাহিদ হাসান
  • ২২
আমি লিখি না কবিতা মনে ঝড় বয়ে যায়
আমি শুনি না শব্দ মন গান গেয়ে যায়
আমি থাকতে চাই না,মন থেকে যায় অজানায়
পৃথিবীর অনে্ক কিছুই আমাদের অজানা থাকে।জীবন নদীর তীরে দাড়িয়ে তার খেয়াটা পাড়ী দেবার জন্য আমরা কিছুটা জানতে চেষ্টা করি।এই চেষ্টার মধ্য্ হয়তো কখনও ভুল হয়।তবুও মানুষ চেষ্টা চালিয়ে যায়।ক্ষুদ্র আমাদের এই জীবন,এই ক্ষুদ্র জীবনে ক’জন মানুষের সাথেই বা পরিচয় হয়।আর এই পরিচয়ের মধ্য ক’জন মানুষের সাথে বা বন্ধুত্ব হয়।আর এই বন্ধুত্ব ক’জনের সাথেই বা টিকে থাকে।আর তা টিকে থাকলে কতদিনেই বা টিকে থাকে।আমি চাই আমার বন্ধুদের সাথে আমার বন্ধুত্ব টিকে থাকুক ।
আমার চাওয়া আকাশের মতো বিশাল বা পাহাড়ের মতো উচুঁ না।আমার চাওয়া খুবই সাধারণ।আমি চাই না কোন বন্ধু আমাকে ভালবাসুক ।আমি চাই আমার সাথে দেখা হলে যেন এতটুকু বলে বন্ধু ভাল আছ তো।
রবি আকাশে থাকে,
তাকে ধরাও যায় না ছোয়াঁও যায় না
কিন্তু সে আমাদের প্রতিনিয়ত ছোয়েঁ যায়
পৃথিবীতেও এমন অনেক মানুষ আছে তাদের হয়তো কখনও ধরতে বা ছোতেঁ পারব না।কিন্তু তারা আমাদের প্রতিনিয়ত ছোয়েঁ যায়।হয়তো তুমিও তাদের মধ্য একজন।হয়তো বলছি কেন তুমিও একজন।প্রথম দেখাতে যাকে দেখে বনলতা সেন কবিতা লিখতে ইচ্ছে করে।কিন্তু আমি কবি না,কবি হলে হয়তো দ্বিতীয় বনলতা সেন কবিতা লিখে ফেলতাম।এটাই বন্ধুত্বের সরলতা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম্যারিনা নাসরিন সীমা গদ্যের ধারায় লেখা কবিতা মনে হয় ভাল লাগলো ।
মোঃ সাইফুল্লাহ বেশ ভাল লাগলো লেখাটা।
মামুন ম. আজিজ কথাগুলো সুন্দর
কামরুল হাছান মাসুক বেশি ছোট হয়ে গেল। তবু ও ভাল লাগল।
মিলন বনিক ভালো লাগলো আপনার অনুভুতি....ধন্যবাদ এবং শুভ কামনা....
জাফর পাঠাণ ভারি ভালো লাগল।মোবারকবাদ কবি।
মাহবুব খান অন্য কোনো কবিতার কথা নাবলে যখন বনলতা কে তাক করেছেন তাতে বোঝাগেল আপনি রিদয়ে কবি / কলম হাতে নিন হবে / ভালোলাগলো
প্রিয়ম নাহিদ ভাই অনেক অনেক সুন্দর হয়েছে , কিন্তু এত্ত ব্যাথ্যা পেলেন কই ? কে দিল ?
ভাই যখন মনের আকাশে বৃষ্টি হয় তখন সেখান থেকে কয়েক ফুটা বৃষ্টি ধার করে ব্যাথ্যা বানিয়ে দেই ..........
হা হা হা হা .............................
আহমেদ সাবের আমার কাছে লেখাটাকে কবিতা বলে ভাবতেই মন চাইছে। বেশ ভাল লাগলো লেখাটা।

২১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী