জিয়ারা

কষ্ট (জুন ২০১১)

Azaha Sultan
  • ২৮
সাক্ষাৎ! সাক্ষাৎ!
এ কথাটি মনে পড়ে অকস্মাৎ।
কোথায় দাঁড়িয়ে আছি- গহ্বরে
দুনিয়ার ভোগ-বিলাস-একান্ত করে।
এখানে আসি-ক্ষণে পালিয়ে যাই
ধীরস্থির হয়ে দেখি তো: দেখা পাই-
আমি বিরাট: রাজাধিরাজ-পৃথিবীর অধিকারী
এখানে দাঁড়ালে বুঝি-আমিই তো বড় ভিখারি।
এখানে আমার পূর্বপুরুষ-এখানে আমার বাপ-দাদা
ক্ষণিকের জীবন শেষে- নিদ্রাঘোরে মগ্ন সদা।
এই কবরবাসে: চিরদিন-চিরতরে কষ্টে আছেন যারা
প্রার্থনা করি, সর্বদা হোক তাঁদের স্বর্গবাসের জিয়ারা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
অদিতি কবরে আসলেই সবাই ভিখারি। সব ছেড়ে শুন্য হাতে যেতে হয়
Azaha Sultan ধন্যবাদ আজিজ, ধন্যবাদ আপন,
এম এম এস শাহরিয়ার সুন্দর উপজীব্য নিয়ে লিখা ....................
Azaha Sultan মৃন্ময় মিজান, প্রমি, পল্লব, পাভেল, ফয়সাল, সূর্য, শাকিল, সুমি, জুয়েল, নাহিদ, ইফতেখারুল ইসলাম, সাবের ভাই, সেলিনা ইসলাম, শাহনাজ আক্তার, আক্তারুজ্জান, জামিল খাঁন, সুমন, খোরশেদ এবং ইকরামুজ্জান ভাই, তোমাদেরকে অনেক অনেক ধন্যবাদ...বন্ধুদের ভালমন্দ মন্তব্য কিন্তু একজন লেখকের ভাল লিখার প্রেরণা যোগায়। ...সালাম জানাই বন্ধুগণ!
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) আলহামদুলিল্লাহ আপনার কবিতা ভাল হয়েছে । আসলে আপনাদের মত কবি থাকার কারনে আজ গল্প কবিতা পড়তে ভাল লাগে। শুভ কামনা রইল ।
খোরশেদুল আলম সবাইকে এই সুন্দর প্রথিবীছেড়ে কবরবাসে যেতে হবে কবিতাটি পড়ে মনে নাড়া দিল, / প্রার্থনা করি, সর্বদা হোক তাঁদের স্বর্গবাসের জিয়ারা। / লাইটি সুন্দর, কবিতাটি খুব ভালোহয়েছে।
Azaha Sultan সবাইকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ...এ ছাড়া তো আর কিছু দিবার নেই বন্ধুগণ!
Azaha Sultan সুমন, পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ...তবে জিয়ারার অর্থ হল--`সাক্ষাৎ' যা আমি প্রথম সারিতে উল্লেখ করেছি। এটা একটি কবর-জিয়ারতের কবিতা...আশা করি...
sumon miah জিয়ারা শব্দের অর্থ বুঝলামনা ............তবে কবিতা ভালো লাগলো ।

০২ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৭৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪