বকধার্মিক

এ কেমন প্রেম (আগষ্ট ২০১৬)

Azaha Sultan
একদিন হয়ত এমন দিন আসবে
সাধারণের পথচলা হবে কঠিন
পৃথিবী ছেঁয়ে যাবে কত বকধার্মিক--
মুখে কেনরে দাড়ি নেই
মাথায় কেন নেইরে টুপি
এবাদতখানা চিনে না যতসব অধর্মী।
রামনাম জপতে এতই কিরে কষ্ট অলক্ষ্মী
পূজাপার্বণে দেখা মিলে না বছরে
কী চিহ্ন আছে তোর আর হিন্দুয়ানি।
ক্রুশচিহ্নে প্রকৃত খ্রিস্টান তবে
পাপ করে কেবল গির্জায় আসিস
কি জানি তোর গুনা ঈশ্বর মাফ করবে কি।
গৌতমের বাণী ভুলে জিন্দাস্বাদে বৌদ্ধামি
মঠপ্যগোডায় ঘুরলে কী পুণ্য হবে শুনি
জেনেশুনে ভুল করলে ক্ষমা তার আছে কি?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাব্যের কবি ভালো লাগলো। আমন্ত্রণ রাখলাম।
ধন্যবাদ ভাই...
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# একদিন কেন? এ জিনিসটা এখনই হচ্ছে। সুন্দর লিখেছেন আজহা ভাই...
রনীল, ভাই আমার--তোমাদের কথা খুব মনে পড়ে; ভাল আছ ত? আমি ত এখানে খুব একটা আসি না, সময়ও তেমন একটা করতে পারি না.....কবিতার কথায় আসি--তার পরেও আমরা আজও একটা সুবিধায় আছি--কাল হয়তো সেটা রইবে না....অনেক ধন্যবাদ....ভাল থেকো....
পন্ডিত মাহী ভালো লেগেছে ভাইয়া
মাহি, ভাল আছ ত? গল্পকবিতা আগের রূপে ভরপুর হবে ত? কামনা করি......ভাল থেকো.....ধন্যবাদ.
সূর্য কিছু মানুষ তো এমন আছেই যারা অহর্নিশি বিশ্বাস করে সব পাপই সৃষ্টিকর্তা ক্ষমা করে দিবেন, যদিও সৃষ্টিকর্তা বলেই দিয়েছেন অন্যায় যার সাথে করেছো সে ক্ষমা না করলে আমিও ক্ষমা করবো না। অথচ ওরাই মন্দির মসজিদে সবার আগে দৌড়ায়... খুব করেই চাই বেশি দেরি হয়ে যাওয়ার আগেই ওরা বুঝতে শিখুক খন্ডিত বিদ্যা কখোনই পূর্ণ জ্ঞানদান করতে পারে না। তোমার ক্ষোভ আমাকেও ছূঁয়েছে সুলতান দা।
সূর্য, কেমন আছ? অনেক দিনপর তোমাকে দেখে ভাল লাগল.....ভাল থেকো...মাঝের মধ্যে এখানে আসি তবে সময় খুব একটা নেই......ধন্যবাদ....
গাজী সালাহ উদ্দিন ভালো লাগলো , আমার পাতায় আমন্ত্রন রইলো ।
ধন্যবাদ....আশা আছে...
আহা রুবন কিন্তু কে শোনে কার কথা!

০২ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৭৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী