বিহ্বল চাতক

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

মাহমুদ আলম
  • ১১
দিবা চলে যায় বিহগ পাখায় সন্ধ্যা নামে,
কাহার তৃষায় ঘুম টুটে যায় নিশীথ যামে ?
কাহার চরণ পরাণে বাজায় নুপূর বিলাপ?
মণ কাঁদে হায় তবুও সাজায় কুসুম কলাপ।




আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ ছোট প্রাণ, ছোট ব্যাথা...মুগ্ধতা অফুরান। আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
কাজী জাহাঙ্গীর অল্প কথায় বলব বেশ ভাল লেগেছে। তবে আগেটা আরেকটু প্রলম্বিত হউক এই প্রত্যাশা রইল। সাথে ভোট আর শুভকামনা।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ কবি কারো প্রতীক্ষায় আছেন, যে কিনা অধরা।শুভ কামনা কবি, আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ১৩ জানুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া গতবার মন্তব্য করেছিলাম- ঝরে পড়া পংক্তিমালা কুড়িয়ে নেয়ার আগেই কবি তার কল্পনার ফ্রেমে বন্দী করে ফেলেছেন। কিন্তু এবার কবি মাত্র ২৭টি শব্দে কবিতাটিকে ফ্রেমে বন্দী করে রেখেছেন। বেশ ভালো কবিতা। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। আমার গল্পের পাতায় আমন্ত্রন।
মাহমুদ আলম শুভ নববর্ষ! :)
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
শুভ নববর্ষ-২০১৮।
ভালো লাগেনি ৮ জানুয়ারী, ২০১৮
ওয়াহিদ মামুন লাভলু মাত্র চারটি লাইন, কিন্তু এত চমৎকার যে এর প্রত্যেকটা শব্দই খুব সুন্দর। কবিতার অর্থ খুব কঠিন হওয়ায় এটা বোঝার ক্ষমতা আমার নাই। 'ঘুম টুটে যায়' শব্দ তিনটি আমার কাছে খুবই আকর্ষণীয় ও ভাল লাগলো। সম্ভবতঃ কবি কাজী নজরুল ইসলামের একটা গানে এই শব্দ তিনটি ব্যবহার করা হয়েছে। অবশ্য আমার ভুলও হতে পারে। অসাধারণ মানসম্পন্ন একটা কবিতা। এত চমৎকার একটি কবিতায় এখনো একটিও কমেন্ট আসেনি দেখে খুব অবাক হলাম। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন। ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইলো।

০১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী