জীবন অনুগল্প

ব্যথা (জানুয়ারী ২০১৫)

এই মেঘ এই রোদ্দুর
  • ১৬
  • ১০
আজকাল ঘুনে ধরা মন অকারণেই অস্থির থাকে। সুন্দর পৃথিবীর সব কিছুই অসুন্দর লাগে। ভাল লাগার অনুভুতি কখনো কিঞ্চিতের জন্য ফিরে আসে। আবার মুহুর্তেই চলে যায়। তখন প্রভাতের নীলে চোখ রাখলে মনে বেজে উঠে হাজার সুরের অনুরণন। যত আঘাত, যত কষ্ট, হৃদের রক্তক্ষরণ, কথার আঘাতের দগদগে ঘা নিমেষেই উড়ে ভোরের নীলে চলে যায়। চোখের আকাশে রঙধনু উঠে.... হাজার রং ছড়ায়ে... বৃষ্টি ঝরে রংধনু রংয়ের। বৃষ্টির ফোঁটা সবুজ ঘাসে মুক্তো হয়, আংগুলের ডগায় মুক্তো তুলে নিয়ে কপালে টিপ এঁকে দেই। দুটি নীল ফড়িং উন্মাতাল উল্লাসে সবুজ ঘাসে উড়ে বেড়াচ্ছে। ভালবাসার পরশ বুলাচ্ছে একে অপরে। লেজ উঁচিয়ে বুলবুলি এ ডাল ও ডালে কখনো সবুজ ঘাসের গালিচায় নেমে ক্ষিদে মিটিয়ে উড়ে বসছে ডালে। প্রজাপতি, ফড়িং, বুলবুলি আমার সখি হয়।

শুন, তোমরা প্রতিটি সকালে এমন করেই এসো আমার আঙ্গিনায়, ছড়িয়ে দেব তোমাদের জন্য ভালবাসার শস্যকণা। মুগ্ধ চোখে আনন্দ কুঁড়িয়ে নিব আঁচল ভরে।

আমার রাত কখনো হয় না নির্ঘুম। হতাশা আসে সব দিনের আলোয়। হিসাব বুঝি তাই মেলে না। হিসাব আমি বুঝি না। এত চুলচেরা বিশ্লেষন করি না হতাশার। কারণ এসবের সমাধান নেই। ভুলে যাই সব। কখনো দুপুরকে বানাই প্রভাত... প্রভাতের স্নিগ্ধতায় নিজেকে বিলিয়ে দেই। কোন তীক্ষ্ণ আলোর অপেক্ষায় থাকি না। আলো নিজে তৈরী করে নেই মনের মাঝারে....চোখ খোলা রাখি অহর্নিশ...আলো যেন নিভে না যায় কভু। এই মেঘ জমে আমার মনের আকাশে আবার রোদ্দুরের ঝলমলে ছোঁয়ায় মেঘ যায় কেটে। তাই আমি হয়ে যাই এই মেঘ এই রোদ্দুর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রেজওয়ানা আলী তনিমা খুব সুন্দর । শুভকামনা রইল।
ruma hamid ভালো লাগল আপু ।
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৫
অনেক ধন্যবাদ আপি
ভালো লাগেনি ২৮ জানুয়ারী, ২০১৫
মনজুরুল ইসলাম প্রকৃত অনুগেল্পর প্রিতমূিতর্।স্বচ্ছ এবং পিবত্র ভাবনা সােথ মজবুত ভাষার গাথুিন। অেনক ভােেলা লাগেলা।শুভ কামনা েনই সােথ প্রািপত।
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৫
মো: রুবেল শেখ খুব ভালো লাগলো....
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৫
মিলন বনিক মেঘ রোদ্দুরের হাতছানিতে জীবনের অনুগল্পটা বেশ সুন্দর ভাবে ফুটে উটেছে....খুব ভালো লাগলো....
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৫
ওয়াহিদ মামুন লাভলু মানুষের মনের আকাশে সত্যিকারভাবেই মেঘ রোদ্দুরের খেলাই চলে। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৫
মোস্তফা সোহেল গল্পটা কবিতার মত মনে হল তবে ভাল লাগল খুব
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৫
শামীম খান সুন্দর লিখেছেন । শুভ কামনা রইল ।
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৫
মাইদুল আলম সিদ্দিকী চমৎকার লিখেছেন! ঘুনে/ঘুণে কোনটা দেখবেন।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৫
Arif Billah সুন্দর হয়েছে। শুভ কামনা রইল।

০১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৫২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪