অধরা স্বপ্ন

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

এই মেঘ এই রোদ্দুর
  • ২৬
স্বপ্ন বূননে উৎসাহী হয়ে কিনেছিলাম ভালবাসার কুরুষ কাঁটা
স্বপ্নগুলো আঙ্গুলের ডগায় এসেই থেমে যায় আশ্চর্য্য!
বূননে খেয়ে যায় প্যাঁচ, স্বপ্ন সুতোয় শক্ত গিঁট, ধ্যত!
সূতায় প্যাঁচ খেয়ে আঙ্গুল আমার নিথর,
স্বপ্ন বূনা রইল অধরা।

স্বপ্নের সূতা গোলাপী,
কখন যে হয়ে গেলো নীল...
বেদনায় কাতর দু'চোখ নিলীন বিষাদে....
নীল সূতার বান্ডিল পড়ে আছে অবহেলায়
কাছে টানি, নীল বেদনা পড়ে থাকে দূরে
কাছে আসলেই সে গোলাপী হবে বিশ্বাস!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ স্বপ্নের সূতা গোলাপী, কখন যে হয়ে গেলো নীল... বেদনায় কাতর দু'চোখ নিলীন বিষাদে শুভকামনা রইল।।আমার পাতায় আমন্ত্রণ
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ অধরা স্বপ্নের গল্প বুনন।দারুণ হয়েছে।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ১৩ জানুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া বূননে খেয়ে যায় প্যাঁচ, স্বপ্ন সুতোয় শক্ত গিঁট... বেশ ভালো অভিব্যক্তি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার গল্প ও কবিতার পাতায়। মন্তব্য জানালে খুশী হবো। ধন্যবাদ ভালো লাগল কবিতাটি।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতার ভাব ও কথা গুলো বেশ চমৎকার লেগেছে, কিন্তু ভালোবাসার কুরুষ কাটা কথাটা বুঝলাম না। শুভকামনা রইল আপু....
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৮
বুননের জন্য এক ধরনের কাটা,যেটা দিয়ে কবি স্বপ্নকে বুনতে চেয়েছেন,ধন্যবাদ নুরে আলম দাদা।
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৮
অফুরান ভালোবাসা ও কৃতজ্ঞতা দাদা ভাই....
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৮
আখতার উজ্জামান সুমন স্বপ্ন আর বিশ্বাস * দারুণ অনুভূতি।
ওয়াহিদ মামুন লাভলু মানুষ যা চায়, মানুষের যা পেতে ইচ্ছা জাগে তাই তো স্বপ্ন। যে মানুষটির বেশীরভাগ চাওয়া অপূর্ণ থাকে, সেও কিন্তু সাধারণতঃ হতাশ না হয়ে স্বপ্ন দেখে যে, সে হয়তো অমুক অমুক বিষয়গুলি পাবে, আর এই স্বপ্নের কারণেই সে বেঁচে থাকার অনুপ্রেরণা পায়। সুতরাং দেখা যাচ্ছে যে স্বপ্ন খুবই গুরুত্বপূর্ণ বিষয় জীবনের জন্য। আর এই স্বপ্ন বুনা যদি অধরা থাকে তাহলে তো সেটা খুবই বেদনাদায়ক ব্যাপার। অনেক মানসম্পন্ন একটি কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। কেমন আছেন আপনি? আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন। ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
কাজী জাহাঙ্গীর বিশ্বাসে মিলায় বস্তু....হা হা হা। বেশ লিখেছেন, শুভকামনা আর ভোট রইল।
মোঃ মোখলেছুর রহমান অধরার সাথে বিষাদময়তাও বেশ সমন্ময় ভাল লাগল,সেই সাথে শুভ নববর্ষ।

০১ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৫২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী