আঁধারএসেছিল

আঁধার (অক্টোবর ২০১৭)

কামরুল আখন্দ
  • ১৩
অনেক পাথর ঘষে ঘষে রাত্রি এসেছিল।
রাত্রি ছিল অনেক স্থির, আধার,নিকষ কালো;
অনেক বরফ চাই ভেঙ্গে সে শীতল হয়েছিল।
মিটি মিটি তারা, অথবা সোনালী আলো-
কোনটাই ছিলনা, রাত্রি ছিল নিকষ কালো।।
অনেক কাঠ ঘষে আঁধার পেলো আলো,
অনেক মোম জালিয়ে তবে আকাশ তারা হল।
অনেক তার কাপিয়ে তবে সুর কানে এলো
অনেক প্রাণ হারিয়ে বেকুফ, এটম বোমা গেলো।
অনেক বাঘ হত্যা করে এমন শহর পেলো।
সেই শহরে্র শীতের সকাল, রেল স্টেশনে দাঁড়িয়ে,
মানুষগুলো হঠাৎ জানি কে দিল কখন তাড়িয়ে ?
শুন্য আমি, হাতে আমার পাথর দুটি কে দিল ??
সারা শরীর পশম ভরা, দুটি পাথর ঘষে ঘষে
আবারও সেই আঁধার এসেছিল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জলধারা মোহনা অন্ধকারের এমন অনবদ্য কবিতা.. হৃদয় ছুঁয়ে গেলো ☺
খন্দকার আনিসুর রহমান জ্যোতি শুরুতে বেশ লাগছিলো কিন্তু যতই নীচে নামলাম খেই হারিয়ে ফেল্লাম....খুব ভালো হবে ...যত্ন নিতে হবে....
এশরার লতিফ সুন্দর কবিতা। প্রথম পাঁচ ছ' লাইনের সংহতি মাঝে গিয়ে হারিয়ে গ্যাছে।
গোবিন্দ বীন সেই শহরে্র শীতের সকাল, রেল স্টেশনে দাঁড়িয়ে, মানুষগুলো হঠাৎ জানি কে দিল কখন তাড়িয়ে ? শুন্য আমি, হাতে আমার পাথর দুটি কে দিল ?? সারা শরীর পশম ভরা, দুটি পাথর ঘষে ঘষে আবারও সেই আঁধার এসেছিল। ভাল লাগল,আমার পাতায় আমন্ত্রণ রইল।
রাকিব মাহমুদ আঁধার আলো খুঁজে পাক। ভোট রইলো। আমার পাতায় আমন্ত্রণ।
কামরুল আখন্দ আপনাদের সবাইকে ধন্যবাদ -উৎসাহমূলক ও পরিশিলিত মন্তব্য দেওয়ার জন্য।
পন্ডিত মাহী প্রথম দিকে অনেক ভালো লেগেছে, শেষে এসে সেই স্বাদ পাওয়া গেল না।
শাহ আজিজ বাহ ! খুব ভালো লাগলো শব্দগুলো একটি ছাঁচে ফেলে নির্বিকার চলাফেরা । ভবিষ্যৎ উজ্জ্বল।
মোঃ নুরেআলম সিদ্দিকী ছন্দের সাথে মিল রেখে ভালো লিখেছেন, ভালো লেগেছে। অনেক শুভকামনা সহ ভোট রইল ভাই....

২০ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী