একই বাধনে বাধা হোক

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

রবিউল ই রুবেন
  • ২৩
  • 0
সত্য পথে চলো, সত্য কথা বলো
ছেড়ে দাও মিথ্যা অহংকার,
পৃথিবীতে বেঁচে থাকার আছে সবার অধিকার।
মিলেমিশে সবাই থাকো
বিপদে-আপদে একে-অপরকে ডাকো
ভুলে যাও ছোট বড় পার্থক্য সবার।
দেশের মঙ্গল সবাই করো
বাংলার সম্মান বিশ্বে তুলে ধরো
গড়ে তোল দীপ্ত অঙ্গীকার।
বাংলা মায়ের সব সন্তান
শক্তি তোমাদের অফুরান
ধরে রাখো গৌরব স্বাধীনতার।
সুজলা-সুফলা এই দেশ
নাম তার বাংলাদেশ
একই বাঁধনে বাঁধা হোক জীবন সবার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম ভাল লিখেছেন---তবে কাণ্ডারি চাই এই উপদেশগুলি বাস্তবায়িত করতে ।
প্রজাপতি মন অনেক সুন্দর কবিতা। ভাবনাগুলো চমৎকার। উপদেশগুলো আমরা সবাই যেন মেনে চলতে পারি এটাই প্রার্থনা।
বশির আহমেদ সুন্দর সুন্দর উপদেশাত্বক পঙতি মালা ।খুব সুন্দর লিখেছেন ।
Jakaria Imtiaz ভালো লাগলো,এগিয়ে যান
জুয়েল দেব প্রত্যেকদিন সকালবেলা উঠে আপনার এই কবিতাটা সবার একবার করে পড়া উচিত। অনেকগুলো উপদেশ লুকিয়ে আছে এই কবিতায়।
আসলাম হোসেন সুজলা-সুফলা এই দেশ >> নাম তার বাংলাদেশ >> একই বাঁধনে বাঁধা হোক জীবন সবার। অনেক অনেক সুন্দর হয়েছে।
মিজানুর রহমান রানা দেশের মঙ্গল সবাই করো বাংলার সম্মান বিশ্বে তুলে ধরো গড়ে তোল দীপ্ত অঙ্গীকার। বাংলা মায়ের সব সন্তান শক্তি তোমাদের অফুরান ধরে রাখো গৌরব স্বাধীনতার।----------------লাইনগুলো চমৎকার লিখছেন।
আহমেদ সাবের “পৃথিবীতে বেঁচে থাকার আছে সবার অধিকার।“ – এই বাক্য যদি সবাই মেনে চলে, তবেই অনেক সমস্যার সমাধান হয়ে যায়। কবিতা ভাল লাগল।
সাজিদ খান আমাদের কে উপদেশ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ///বাংলা মায়ের সব সন্তান/// শক্তি তোমাদের অফুরান/// ধরে রাখো গৌরব স্বাধীনতার।// এই গুলো চরণ অসাধারণ। আপনার কাছ আরো ভাল ভাল লেখা চাই।ভাল থাকবেন.....

১৯ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী