এক শরৎ সন্ধ্যায়

ভালবাসায় গল্পের শুরু (ফেব্রুয়ারী ২০২৩)

তাহমিন আরা
  • ১৪১
শরৎকাল। নভেম্বরের এক বৃষ্টিস্নাত সন্ধ্যা। আমি চিন্তায় নিমগ্ন। আর আমার ভাবনাগুলো ভারী হয়ে আসছে যখন আমি এ চিঠিটি লিখছি।
তুমি জানো, আমার ভালবাসা নিখুঁত নয়। কিন্তু তোমার প্রতি আমার নিখাদ ভালবাসা দিন দিন গাঢ় থেকে গাঢ়তর হচ্ছে।
আমাকে ভালবাসা সহজ নয়। কিন্তু তুমি সর্বদা জানো কীভাবে আমাকে সঠিকভাবে ভালবাসবে। এমনকি যখন আমি এ ভালবাসা পাবার ন্যূনতম যোগ্য নই।
এই দিনগুলোতে যখন আমার অনেক অনেক বেশি ভালবাসা দরকার। তখন তুমি সবসময় আমার পাশে আছো।
আমার পাশে মানে, আমার হৃদয়ের অতি কাছে । আর আমি আছি তোমার হৃদয় জুড়ে।
দূরত্ব- আমাদের মাঝে দূরত্ব সত্ত্বেও আমি কখনও একা নই। প্রতিকূলতা সত্ত্বেও তুমি বারবার প্রমাণ করেছ আমি ভালবাসার যোগ্য। পরাজয় সত্ত্বেও তুমি কখনও হাল ছেড়ে দেওনি। ধন্যবাদ তোমাকে, তোমার অটল ভালবাসা ও অধ্যবসায়ের জন্য; বাস্তব হওয়ার জন্য, আমার সাথে থাকার জন্য আর তুমি তোমার মতো হওয়ার জন্য। আমার সুখ ও স্বস্তির উৎসস্থল হওয়ার জন্য। তোমার সম্পর্কে আমার গভীরতম অনুভূতি এবং অনুভব প্রকাশ করার জন্য আমার কাছে পর্যাপ্ত শব্দ ও ভাষা নেই।
আমি জানি, ভবিষ্যৎ অনিশ্চত। তবু আমরা যতটা সম্ভব ভালো স্মৃতি তৈরি করতে চাই। আমি জানি খারাপ দিন আসবে, কিন্তু আমি সবসময় তোমার সাথে সময় কাটানোর অপেক্ষা করব, তোমার পাশে বসে কাটবে আমার ধীর-স্থির-শান্ত দিনগুলি, তারই অপেক্ষায় থাকব আমি।
বাইরে এখনও বৃষ্টি ঝরছে, কিন্তু আমার হৃদয়ে নয়। আজ আমি ধন্য, পরিতৃপ্ত হৃদয় নিয়ে ভালোবাসার এই গল্প শুরু করছি…
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মোখলেছুর রহমান আত্মকথনে চমৎকার প্রকাশ।
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
ধন্যবাদ।
ভালো লাগেনি ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
ফয়জুল মহী অসাধারণ এক হৃদয় ছোঁয়া লেখনী...নিদারুণ শুভেচ্ছামাখা শুভকামনা রইলো.
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০২৩
ধন্যবাদ এবং আপনার প্রতি রইল অসীম শুভেচ্ছা।
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০২৩
Dipok Kumar Bhadra তারপর..........................
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০২৩
শেষ হয়েও হইল না শেষ..
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০২৩

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

অনুগল্প: এক শরৎ সন্ধ্যায়

১৯ আগষ্ট - ২০২১ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী