বৃষ্টি

বৃষ্টি (আগষ্ট ২০১২)

মোহাম্মদ মুহিবুল্লাহ
  • 0
  • ৫০
কয়েক মাস আগের ঘটনা। আমরা কয়েক বন্ধু মিলে ঘুরতে বের হয়েছি। পরীক্ষা শেষ হয়েছে মাত্র। তাই মন ছিল ফুরফুরে । হাঁটছি আর গল্প করছি। সাথে হাসাহাসিও চলছে। প্রচন্ড গরম পড়ছিল। আমার এক বন্ধু বলল- এখন বৃষ্টি আসলে দারুণ হত । সবাই মিলে বৃষ্টিতে ভেজা যেত। অনেকদিন বৃষ্টিতে ভেজা হয় না। তখন আরেক বন্ধু তার স্বভাবসুলভ ভঙ্গীতে একটি দীর্ঘনিশ্বা:স ফেলে বলল- আর বৃষ্টি , বউবাচ্চাই যদি না থাকে তাহলে আর বৃষ্টি দিয়েই কি হবে? এই সময় পেছন থেকে মেয়েলী কণ্ঠ শুনে আমরা ফিরে তাকালাম। দেখলাম এক সুন্দরী মহিলা । তিনি বললেন -এই তোমরা আমাকে টিজ করতেছ কেন ?? তার কথা শুনে আমরা তো অবাক। আমি বললাম -আমরা আপনাকে টিজ করলাম কখন? আমাদের কি খেয়ে দেয়ে আর কাজ নেয় যে আপনাকে টিজ করতে যাব। তখন মহিলা রেগে গিয়ে বলল - আমি নিজের কানে শুনলাম তোমরা আমার নাম ধরে টিজ করতেছ , আর এখন বলে কখন করছি , দাড়াও দেখাচ্ছি মজা। আমরা তাকে যতই বুঝাই , আমরা তাকে টিজ করতেছি না, তিনি ততই অবুঝ। এই সময় চারপাশে অনেক লোক জমে গেল । আমরা বুঝলাম অবস্থা খারাপের দিকে মোড় নিচ্ছে। মনে মনে ভাবতাছি, ইভটিজিং এর এই সময়ে না জানি পাবলিক ধোলাইয়ের শিকার হয়। কারণ, পাবলিক সব সময় সুন্দরী নারীর পক্ষেই থাকে। তার উপর চারদিকে ইভটিজিং নিয়ে ব্যাপক প্রচার প্রচারণা। এই সময় কয়েকজন পথচারী মধ্যস্থতাকারি হিসেবে এগিয়ে এল। শেষ পর্যন্ত নিরপরাধী আমরা মহিলার কাছে ক্ষমা চেয়ে এ যাত্রায় রক্ষা পেলাম।
আসলে ঘটনা ছিল অন্য জায়গায় । মহিলার নাম ছিল বৃষ্টি। আমরা যখন বৃষ্টি নিযে কথা বলছিলাম , তখন মহিলা মনে করে বসল আমরা তাকে টিজ করছি। হায়রে বৃষ্টি । এখন বৃষ্টি পড়লেই আমাদের সেই ঘটনা মনে পড়ে যায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক সুন্দর স্মৃতি...ভালো হয়েছে...
আহমেদ সাবের ছোট্ট সুন্দর গল্প। ভাল লেগেছে।
Sisir kumar gain বেশ সুন্দর ।চালিয়ে যান।
তানি হক অরে বাপরে ! দারুন ঝামেলায় পরেছিলেন তো ..ভালই লাগলো আপনার লিখাটি ...ধন্যবাদ
রোদের ছায়া ছোট গল্প আসলে ছোট হওয়াই ভালো , আপনার রম্য লেখাটি ভালো লাগলো । আগামিতে এমন গল্পের পাঠক হবার আশায় থাকলাম ।।
আরমান হায়দার খুব ছোট হলেও চমৎকার বর্ণনা।
জসীম উদ্দীন মুহম্মদ মহিবুল্লাহ ভাই , গল্পটি ছোট হলেও হৃদয় কাড়ে । চলুক কথার মালা গাঁথা ।

১৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী