রাতের রাণী

রাত (মে ২০১৪)

এফ, আই , জুয়েল
  • ২৫
রাতের আকাশ তার ঢুলু ঢুলু আঁখি ,
তারারা তারার দেশে নিভু নিভু দ্যুতি ।

স্তব্দ্ধতার বুকে তন্দ্রাহীন চোখে
সুরের মায়াবী চুম্বন-- শব্দহীন গানে,
ক্লান্তি-অবসাদে অনন্ত তৃষ্ণা নিয়ে
জেগে থাকা ঐ মুখ পানে ।

আঁধো আঁধো বিকশিত কিশোরী বধুর মত বাসর শয়নে ,
স-যতনে ঢেকে রাখা পুষ্পরেণু মাতে একা গভীরো গোপনে ।

ঝলকে পুলকে ক্ষনিক চমকে রাঙাইয়া রজনীর প্রাণ,
শরমের প্রচ্ছদে আচ্ছাদিয়া নিজে লজ্জানত মুখে মুদে যায় নয়ন ।

তারে যায়না রাখা প্রেয়সীর চুলে----,
যায়না রাখা ফুলদানী মাঝে ,
আঁধারে দেয় দেখা -----, রাখো আঁধারে
শুধু অনুভবে -----------, হৃদয়ের টবে ।।



আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফেরদৌসী বেগম (শিল্পী ) বাহ! বেশ সুন্দর রাতের কবিতা লিখেছেন জুয়েল ভাই। কবিতায় অনেক অনেক ভালোলাগা আর শুভকামনা রইলো।
Abdul Mannan অনন্য কবিতা ,খুব ভাল লাগল
নাজনীন পলি " তারে যায়না রাখা প্রেয়সীর চুলে----, যায়না রাখা ফুলদানী মাঝে , আঁধারে দেয় দেখা -----, রাখো আঁধারে শুধু অনুভবে -----------, হৃদয়ের টবে ।। " বাহ মধু মধু
ঝরা পাতা শুধু অনুভবে -----------, হৃদয়ের টবে ।। --- খুব খুব ভাল লাগল। ভোট আর শুভকামনা। :)
biplobi biplob Kobitar koyakti choro tula dortha echa korlo, but varson bola na, tha koro na. Valo na laga upay asa.
বশির আহমেদ আঁধো আঁধো বিকশিত কিশোরী বধুর মত বাসর শয়নে , স-যতনে ঢেকে রাখা পুষ্পরেণু মাতে একা গভীরো গোপনে । কবিতায় উপমার ব্যবহারে মুন্সিয়ার পরিচয় রাখেন সদাই তাই আপনার কবিতা হয়ে উঠে অনন্য । শুভ কামনা রইল ।
আখতারুজ্জামান সোহাগ জুয়েল ভাই, আপনার কবিতা ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।
হাবিব রহমান উপমা গুলো যুৎসই, মিশেগেছে কবিতার চয়নে চয়নে...অনেক সুন্দর একটা কবিতা, কবিকে শুভেচ্ছা।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী