অধরা

পূর্ণতা (আগষ্ট ২০১৩)

এফ, আই , জুয়েল
  • ২৬
বায়বীয় ভাবনার বেড়াজালে আটকে পরা মানবীয় বাসনা
আশা-নিরাশার দোলায় বিকশিত হতে থাকে---, পায়না পূর্ণতা ।
ভরাট বৃত্ত ----!! মহাশূণ্যের কোথা'য়ো শূন্যতা নাই
পূর্ণতার পূর্নাঙ্গ অবয়বে স্রষ্টা বাজায় সৃষ্টির সানাই ।


অপ্রাপ্তির গভীর হতে জন্ম নেয়া অপূর্ণতার দোলা
পরম প্রাপ্তির চরম অভিলাষে বড়ই মাতোয়ারা ।
অনস্তিত্ব হতে অস্তিত্বের পথ কালের গতিতে বাঁধা
প্রত্যাবর্তনের সকল সমীকরণ এক মোহনায় গাঁথা ।


বহুমাত্রিকতার মহাআলিঙ্গনে ক্লান্ত আত্মার বাড়ে হাহাকার
অক্ষম-অবশ দৃষ্টি দিক বদলায় বারবার ।
আধো-দেখা আধো-ঢাকা বিশ্ব-চরাচর----,
কোনোকালে পায়না কেউ পূর্ণতার আসল খবর ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভাবনা বায়বীয় ভাবনার বেড়াজালে আটকে পরা মানবীয় বাসনা আশা-নিরাশার দোলায় বিকশিত হতে থাকে---, পায়না পূর্ণতা । - ----------- বায়বীয় ভাবনা ! অসাধারন লাগলো ।
রোদের ছায়া আপনার ভাবনা তো দেখি পৃথিবীতে থাকেই না , আপনার ভাবনা জুড়ে মহাকাল মহাবিশ্ব বিরাজ করে আর কবিতাগুলোতে তারই প্রতিফলন ...। প্রতিটি লাইন আপনার সুচিন্তিত ভাবনার ইঙ্গিতবাহি । ''আধো-দেখা আধো-ঢাকা বিশ্ব-চরাচর----, কোনোকালে পায়না কেউ পূর্ণতার আসল খবর ।। ''
সৈয়দ আহমেদ হাবিব পূর্ণতা দেখেছি মজুমদার মিষ্টান্ন ভান্ডার এর ক্যাশিয়র এর কাছে, খাইতে খাইতে এমন অবস্থ পেট থাকে একদিকে শরীর থাকে অন্যদিকে সামনে ভাতের থালা, পেটপুরে খেয়ে তৃপ্তির ঢেকুর তুলে, চিন্তা নাই বলে অপূর্নতাও নেই, পেট পুরলেই পূর্ণতা
রক্ত পলাশ ভরাট বৃত্ত ----!! মহাশূণ্যের কোথা'য়ো শূন্যতা নাই---------দারুণ
মিলন বনিক পূর্ণতার পূর্নাঙ্গ অবয়বে স্রষ্টা বাজায় সৃষ্টির সানাই । অপূর্ব জুয়েল ভাই...প্রতিটি কথামালা যেন শ্রষ্টার মহিমায় মহিমান্বিত...খুব ভালো লাগলো....শুভকামনা....
শাহনাজ নাসরিন মল্লিকা কোনোকালে পায়না কেউ পূর্ণতার আসল খবর -ঠিক বলেছেন পূর্ণতার খবর পেয়ে গেলে তো বেচে থাকার আগ্রহটাই হারিয়ে যাবে খুব ভালো লিখেছেন
এস, এম, ইমদাদুল ইসলাম পূর্ণতার পূর্নাঙ্গ অবয়বে স্রষ্টা তার কাজ ঠিকই করে চলেছেন , আমরা অপূর্ণ থেকে যাই আমাদেরই কৃতকর্মের জন্য । জীবন-দর্শণভিত্তিক কবিতাটা খুব ভাল লাগল ।
সূর্য এটাই আসল কথা "কোনকালে পায়না কেউ পূর্ণতার আসল খবর" পাওয়ার চাহিদাটা এমনই একটা ব্যপার যত পাওয়া যায় চাহিদাটা তার সাথে পাল্লা দিয়ে বাড়ে। ভাববাদের আরেকটি সুন্দর কাব্য জুয়েল ভাই খুব ভালো লাগলো।
আশরাফুল হক সহজ, সুন্দর, সত্য কিছু কথা। ভালো লেগেছে আপনার কবিতাখানি।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী