প্রেমের পরাগ

বৃষ্টি (আগষ্ট ২০১২)

এফ, আই , জুয়েল
  • ২৭
দেখতো সখি নুকিনুকি রবির বেটা কিরণচ্ছটা কেমন লাগাইছে !
জলতরঙ্গের জোঁয়াড়-ভাটায় জল-টলমল উদাম দেহে আগুন লাগাইছে ।
আদর সোহাগ যেমন তেমন ঘন প্রেমের প্রখর তাপে বাষ্প বানাইছে ।
শূণ্যের পর শূণ্যে উড়ে সব কলঙ্ক দুরে ঠেলে হতাশা বাড়াইছে ।

ধীরে ধীরে বেড়ে চলে ঘন যৌবনের মেঘবতী কন্যার রুপের বাহার । চাপ-তাপ-গর্জনের জোরাজুরি চাপাচাপি দেহ-মনে সয় নাতো আর ,
সূয্যের হাসাহাসি , বাতাসের নাচানাচি , ধরনীর চোখাচোখি বেদনা বাড়ায় ।
পরম পবিত্রতম জলফোঁটা ঝড়ে পরে সতী মনের সতত বাসনায় ।

গজব রহমতের বারতাবাহী বৃষ্টি ফোঁটার আগমনী রহস্য বড়ই গভীরো-গোপন ।
কত শত সুত্র মেনে নেচেনেচে আনমনে নেমে আসে ধরনীতলে অবুঝ শিশুর মতন ।
বৃষ্টি রাণীর দেহের ভাঁজে ভাঁজে আবেহায়াতের শরাব যেন উছলে উঠে নির্মলতায় ।
বিবর্ণ মৃতপ্রায় ধরীত্রী সজীবতা লাভ করে বৃষ্টি স্নাত নব জীবনের সঞ্জীবনী সুধায় ।।


[ = লেখার আদি-অন্তের ধারাবাহিকতায় কিছুটা গড়মিল থাকলেও ---- লেখাটা মারাত্মক হইছে ।। = ]
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওসমান সজীব অনেক সু্ন্দর কবিতা দারুণ
ইসমাইল বিন আবেদীন জোঁয়াড় (জোয়ার), ঝড়ে (ঝরে), পরে (পড়ে) এই বানান গুলো মনে হয় প্রয়োজন ছিল | আর লম্বা লাইনটা ভেঙে দিলে আরো ভালো হত | কবিতা বিষয় ভালো | কবির জন্য শুভো কামনা |
আহমেদ সাবের দেহতত্ব থেকে আধ্যাত্মিকতায় উত্তরণ। "আগুন লাগাইছে" থেকে "গজব রহমতের বারতা বাহী বৃষ্টি ফোঁটার আগমনী রহস্য" - বড়ই সুন্দর! গরমিলের ব্যাপারে আপনি যাই বলুন না কেন, " ---- লেখাটা মারাত্মক হইছে"।
নিলাঞ্জনা নীল বেশ মজার কবিতা :)
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# লেখাটা নিঃসন্দেহে মারাত্মক হইসে, খুব ভালো লাগলো
মিলন বনিক লেখার আদি-অন্তের ধারাবাহিকতায় কিছুটা গড়মিল থাকলেও ---- লেখাটা মারাত্মক হইছে ।। সত্য বলেছেন...খুব ভালো লাগলো....
Sisir kumar gain সুন্দর কবিতা।শুভেচ্ছা।
খোরশেদুল আলম জুয়েল ভাই। লেখাতো ভাল কিন্তু আপনাকে দেখিনা কেন ? শুভেচ্ছা নিবেন।
হেলেন বিবর্ণ মৃতপ্রায় ধরীত্রী সজীবতা লাভ করে বৃষ্টি স্নাত নব জীবনের সঞ্জীবনী সুধায় ।। ....... বেশ ভালো।
শ্যাম পুলক সত্যিই ভাল হয়েছে , ভাল লাগলো অনেক

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪