বাবা রহস্যের অন্তরালে

বাবা (জুন ২০১২)

এফ, আই , জুয়েল
  • ৪২
সময়ের স্রোতে সৃষ্টির বিকাশে
বাবা নামে যত ডাক.... হূদয়ের গভীরে
বাবা নিয়ে ভাবনায়.... রহস্য দোলা দেয়
প্রকৃতি খেলা করে আপন তাড়নায় ।

আদি পিতা আদম যখন যৌবন পাড়ি দেয়
হাবিল-কাবিলের বাবা ডাক..... বিস্ময় জাগায়
স্মৃতির পাতায় দোলা দিয়ে যায়..... যত বেদনার বিলাপ
গোপনে গোপনে গুমড়িয়া মরে.... আদি পিতার আদি পাপ ।

সাজানো-গোছানো একটাই পথ তার..... হাসে কত না হাসি
পুলকিত প্রহর ..... পরতে পরতে হয়ে যায় বাসী
জনম-জনমের সঞ্চিত সাধ...... কত না আবেগী কথা
অশেষ আশীষে পুতঃ পবিত্র নির্বাক ভালবাসা ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Lutful Bari Panna বাহ জুয়েল ভাই আপানার পুনরাবির্ভাব চোখে লাগেনি। ভাগ্যিস আড্ডা পাতায় ঢুকেছিলাম।
মোঃ আক্তারুজ্জামান সাজানো-গোছানো একটাই পথ তার..... হাসে কত না হাসি পুলকিত প্রহর ..... পরতে পরতে হয়ে যায় বাসী- খুব সুন্দর লিখেছেন ভাই।
সূর্য একটা ব্যাপার হঠাৎ করেই মাথায় ঢুকিয়ে দিলেন। আসলেই তো বাবা আদমের জন্যতো বাবা হওয়াটা ছিল একেবারে আনকোড়া ব্যাপার, তার মনের অবস্থাটা তখন কেমন ছিল? আপনার এই ভিন্ন চিন্তার কারনেই আপনার লেখাগুলো বেশি ভাল লাগে।
এস.কে.দোয়েল খুব সুন্দর কবিতা। মুগ্ধ হলাম। অভিনন্দন।
মৌ রানী জনম-জনমের সঞ্চিত সাধ...... কত না আবেগী কথা অশেষ আশীষে পুতঃ পবিত্র নির্বাক ভালবাসা ।। ভালো লাগলো কবিতা।
মোঃ সাইফুল্লাহ সময়ের স্রোতে সৃষ্টির বিকাশে বাবা নামে যত ডাক.... হূদয়ের গভীরে বাবা নিয়ে ভাবনায়.... রহস্য দোলা দেয় প্রকৃতি খেলা করে আপন তাড়নায় // ধন্যবাদ কবিকে।
সেলিনা ইসলাম জন্মদাতার শিকড়ের আবিষ্কার খুব সুন্দর সাবলীলভাবেই উপস্থাপন করেছেন -অনেকদিন পর সুন্দর একটা কবিতা পড়ার সুযোগ করে দেবার জন্য অনেক অনেক ধন্যবাদ । শুভেচ্ছা ও শুভকামনা

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী