এলোমেলো

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

এফ, আই , জুয়েল
  • ২৭
  • 0
  • ৪৪
গুরু মাতা লীলাবতীর হাতে সাধনার ঝান্ডা তুলে দিয়েছেন । চারিদিকে বাঁধ ভাঙ্গা জোয়াড়ের মত জনতার প্রান মাতানো শ্লোগান----- " জয় বাংলা " । এই আওয়াজ ধীরে ধীরে তীব্রতর হচ্ছে । এটি বাংলা প্রেমের এক শ্বাশত
শ্লোগান । এর মধ্যে রয়েছে---, আত্মাকে জাগিয়ে তোলার মত এক জাদুকরী আবেদন ।

দেশ প্রেমের সাথে অনেক প্রেমের সর্ম্পক জড়িত । স্থান ও কালের চলমান ধারায় রাষ্ট্রীয় ধারনার আলোকে মানুষের সার্বিক কল্যানের প্রয়োজনে দায়িত্ব ও কর্তব্যের চেতনায় যে প্রেমের সৃষ্টি হয়----- তা দেশের দশ দিগন্তে উৎকর্ষতার আঁলপনা আঁকতে থাকে ।

দেশ প্রমের পথ ধরে বিশ্ব প্রেমে মাততে না পারলে যে সংকীর্নতার সৃষ্টি হয়---, তা আশানুরুপ সুফল নিয়ে আসতে পারে না ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াছিম আপনার উপদেশ ( শেষের ) ভাল লাগলো ও মনে রাখার মত, সরি রাখার মত না, মনে রাখবো।
প্রজাপতি মন Yes, No, very good. কোনটা বলবো?
Azaha Sultan জুয়েলদা, এলোমেলো ত লিখলেন বটে......তবে অনেক ওজনের কথাই ব্যক্ত করেছেন! আপনার জন্য গোলাপের শুভেচ্ছা.....
মনির খলজি সামান্য কথায় অসামান্য দেশাত্মবোধক চেতনা উঠে এসেছে ...সুন্দর লিখেছ ....শুভকামনা রইলো !
মোঃ আক্তারুজ্জামান কথা অল্প হলেও অনেক ওজনদার| সব সময় অনেক অনেক ভালো থাকুন, ভালো লিখুন- এই কামনা রইলো|
মেহদী পরমানু গল্প
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কিছু করার নেই। লেখকের পাগলামীপনার সাথে পাঠকের মতের মিল যদি হয়েই যায় তবেতো কিছু বলার থাকেনা। তাই তোরা যে যা বলিস ভাই আমার ..............ধন্যবাদ জুয়েল ভাই।
M.A.HALIM অল্প কথায় অনেক কিছু। বন্ধুর জন্য শুভ কামনা রইলো।
সূর্য এতো দেখি আপনার কবিতাটার সারমর্ম। অনুগল্প হিসাবে সুন্দর হয়েছে।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪