রকমারী শিক্ষা ।

শিক্ষা / শিক্ষক (নভেম্বর ২০১৫)

এফ, আই , জুয়েল
  • ১৫
সুশিক্ষার কমতিতে কুশিক্ষার মাত্রা যদি যায় বেড়ে
জীবনের গতি স্থবির হতে থাকে শিক্ষা-সনদের ভারে ।
সামান্য কিছু বুলি কঁচলানো বাহাদুরী ভাব চলে চাঁপার জোরে
" ঘোড়ার ডিম " মার্কা শিক্ষার মজা বুঝা যায় জীবনের শেষ ধাপে ।

স্রষ্টার সাথে সম্পর্ক উন্নয়নের শিক্ষার সন্ধান মেলে ঐশী কিতাবে
তবুও যুগে যুগে বিপথে চলে জীবন আদর্শ শিক্ষা-গুরুর অভাবে ।
যে শিক্ষা জ্ঞানের প্রদীপ জ্বালাবার ক্ষমতা রাখে
সে শিক্ষা মানুষকে পৌঁছে দেয় মানবতার উচ্চ আসনে ।

শিক্ষাকে পণ্য বানিয়ে ভেজাল শিক্ষার সয়লাবে বিপ্লব এনেছে যারা ----,
এর বিরুদ্ধে " টু "- শব্দ করার শিক্ষাটা সহজ নয় ----, জ্ঞানের দুয়ারে দাঁড়িয়ে
দেখা ছাড়া ।।


আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল লেখার চাইতে মূলত আপনার বাঁক লিপি অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৬
তানি হক স্রষ্টার সাথে সম্পর্ক উন্নয়নের শিক্ষার সন্ধান মেলে ঐশী কিতাবে তবুও যুগে যুগে বিপথে চলে জীবন আদর্শ শিক্ষা-গুরুর অভাবে । যে শিক্ষা জ্ঞানের প্রদীপ জ্বালাবার ক্ষমতা রাখে সে শিক্ষা মানুষকে পৌঁছে দেয় মানবতার উচ্চ আসনে । ... অসাধারণ জুয়েল ভাই ... সালাম রইল।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...এর বিরুদ্ধে " টু "- শব্দ করার শিক্ষাটা সহজ নয় ...। গলা ফাটিয়ে চিৎকার করেও কিছু করা যাবেনা। দারুণ লিখেছেন। শুভেচ্ছা রইল।
হুমায়ূন কবির কুশিক্ষাকে দুরে ঠেলে ফেলেই আমাদের জীবনে সুশিক্ষার আলো ফুটাতে হবে। ভালো লাগা সহ শুভেচ্ছা রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ এ ভাবেই সত্য সামনে চলে আসবে ! ভাল লিখেছেন ।
আল মামুন বেশ প্রতিবাদী চেতনার বিকাশ?! খুব ভালো লাগলো আপনার লেখা পড়ে । আমার পাতায় আমন্ত্রণ রইলো । ফুরসত মিললে পড়ে দেখবেন । ভালো থাকবেন কবি ।
রোদের ছায়া একদম ঠিক বলেছেন, সুশিক্ষা যেমন. প্রয়োজন তেমনি সুশিক্ষক ও প্রয়োজন। খুব ভালো লিখেছেন।
এশরার লতিফ দারুন লিখেছেন, শুভেচ্ছা.
ফয়সল সৈয়দ শিক্ষা নিয়ে আপনার শিক্ষামূলক কবিতা।আশা করি আমাদের বিবেককে নাড়া দিবে একটু হলেও।
রেজওয়ানা আলী তনিমা ভাল লিখেছেন। শুভ কামনা।

১৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪