সুমনের কষ্ট

কষ্ট (জুন ২০২০)

মোঃ বুলবুল হোসেন
  • ৫৩

সুমন ইন্টার পরীক্ষা দিয়েছে। পরীক্ষার পর সুমনের দিন কাটছে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে । একদিন সুমনের বাবা ডেকে বলল, তোর পরীক্ষার রেজাল্ট কবে দিবে? সুমন বললো এইতো বাবা সামনের সপ্তাহে দেওয়ার কথা। সুমন পাস করল পরিবারের সবাই খুশি। সুমনের বাবা বলল এবার একটা কিছু কর কোন জায়গায় ভর্তি হও।সুমন ভালো কোন জায়গায় ভর্তি হওয়ার জন্য ছোটাছুটি করতে থাকে।

এমন অবস্থায় হঠাৎ করে সুমনের মোবাইল এটার ফোন আসে। সময়টা ছিল ২২ শে আগস্ট ২০১৯। ফোন রিসিভ করতেই একটা মেয়ের কন্ঠ শোনা গেল। মেয়েটি সালাম দেয়। সুমন সালামের উত্তর দেয় এমন অবস্থায় মেয়েটার প্রশ্ন করতে থাকে। সুমনা মেয়েদের সাথে দীর্ঘ ক্ষণ কথা বলে, তাদের সময় পার করতে থাকেন। কথা বলতে বলতেই তাদের সম্পর্ক বন্ধুত্বের পরিণত হয়ে যায়। মেয়েটার পরিচয় বলে। মেয়েটির নাম আসমা বরিশাল কতুয়ালী থানা। মেয়েটির জর্ডানে একটা গার্মেন্টসে শিল্প কারখানা কাজ করে। মেয়েটি তার মনের সকল কথা শেয়ার করে সুমনের সাথে। মেয়েটির দুঃখের স্মৃতি গুলো সুমনের সাথে শেয়ার করে।মেয়েটির কথায় সুমন আপ্লুত হয়ে তাকে ভালোবেসে ফেলে।

একপর্যায়ে মেয়েটি বলে ফেলে আজ থেকে তুমি আমার স্বামী।আর তুমি স্বামী হিসেবে কথা বলবে। সুমান মেয়েটির কথা শুনে রাজি হয়ে যায়। এর আগে কোন মেয়ের সাথে সুমন এভাবে কখনো কথা বলেনি। একপর্যায়ে এসে মেয়েটি সুমনের দেন জ্ঞান হয়ে যায়। মেয়ে টি সুমনের সাথে কথা না বলে থাকতে পারেন। দুইজনের মধ্যে এমন কোন কথা নেই যা বলা হয়নি। সুমন যেহেতু স্টুডেন্ট বেকার মেয়েটি কর্মজীবী। তাই সুমনকে অনেক কিছু গিফট দেয়। তাদের প্রেমের সম্পর্ক লাইলী-মজনু হার মানাবে এমন মনে হয়।

এক পর্যায়ে এসে মেয়েটির সুমনকে এড়িয়ে চলতে থাকে। সুমন কিছু বললেই অনেক কিছু অজুহাত বাহানা ধরে। সুমন কথা না বলতে পেরে পাগলের মত হয়ে যায়। সুমন কিছু বললেই মেয়েটি সুমনকে গালাগালি করতে থাকে। এমনকি সুমনকে যে গিফট দিয়েছে সেটা ফেরত চায়। মেয়েটি বলে ফেলে তোর মত ছেলেদের নিয়ে খেলা করা আমার নেশা। বলে সুমনের ফোনটি কেটে দেয়। সুমন মনের দুঃখে মেয়েকে তার দেওয়া উপহার ফেরত দিয়ে দেয়। সুমন পাগলের মত হয়ে যায়।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

এই গল্পে প্রেমের স্মৃতি কিছু অংশ তুলে ধরার চেষ্টা করা হয়েছে। ঘটনাটি বাস্তব কথা বলি। আশা করি সকলের ভাল লাগবে।

০৩ নভেম্বর - ২০১৯ গল্প/কবিতা: ২৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪