দীপকের বন্ধুত্ব ও রাহুলের প্রেম

ভালোবাসার গল্প (ফেব্রুয়ারী ২০২০)

জাকির মোল্লা
  • ৬৮
রাহুলের কাঁধে হাত পড়তেই রাহুল ঘুরে ইতস্তত হয়ে

রাহুল : অবাক হয়ে তাকিয়ে বলে উঠল, দীপক তুই !
দীপক : হ্যা রে । এত অবাক চোখে তাকানোর কি আছে ।
রাহুল : না, কোনো খবর না দিয়ে চলে এলি । তোর তো ব্যাঙ্গালোর আসার কথা ছিল অক্টোবর মাসে । এখন তো আগষ্ট মাস ।
দীপক : না, কোম্পানির কাজ এখন কম আছে তাই ছুটি পেয়ে গেলাম । আর তোর শরীরও খারাপ শুনলাম, বন্ধু হয়ে থাকতে পারি । আমাদের সেই 20 বছরের বন্ধুত্ব। এখন আমরা দুজনে 26 এ পা দিয়েছি । ক্লাস ওয়ান থেকে বন্ধুত্ব ।
রাহুল : ও সব থাক। কি খাবি বল্, আমি মাকে খাবার করতে বলি ।
দীপক : কাকিমা জানে , খাবার বানাচ্ছে । আচ্ছা আমার চিঠিটা তুই নন্দীনীকে দিয়েছিলি ।
রাহুল : না রে, চিঠিটা কোথায় হারিয়ে গেছে জানি না রে ।
দীপক : হারিয়ে গেছে না হারিয়ে ফেলেছিস।
রাহুল : কি বলতে চাইছিস । বন্ধু হয়ে এ কথা বলতে পারলি ।
দীপক : বন্ধু , বন্ধুর মানে জানিস । বন্ধু ভাবলে তাহলে নিজের ভালোবাসার কথা গোপন করতিস না । আচ্ছা নন্দীনীকে তুই ভালবাসিস  একথা তুই নন্দীনীকে বলতে নাই পেরেছিলি, আমাকে তো বলতে পারতিস।
রাহুল : এটাই তো আমার মনের ভয় । ভালবাসার কথা কাউকে বলতে  পারি  না ।
দীপক : যাক্ তৈরি হয়ে নে। নন্দীনী তোর জন্য অপেক্ষা করছে তিলোত্তমা পার্কে।
রাহুল : মানে ! বুঝলাম না ।
দীপক : তৈরি হতে হতে বলব। চল্ রুমে তাড়াতাড়ি ।
রাহুলকে তৈরি করতে করতে দীপক বলতে লাগল । প্রথমে কাকিমা বলল নন্দিনীর কথা । সে নাকি তোর বই এ নন্দিনীর প্রথম ছবি দেখেছিল । তারপর আমি আসতে আমায় জিগ্গেস করে নন্দিনীর ছবি দেখিয়ে । আমি নিরব হয়ে কাকিমাকে বললাম চিন্তা না করতে।
তাই আমি তোর হাতে চিঠি লিখে যাই আমি নন্দীনীকে ভালোবাসি । তোর ভালোবাসা পরীক্ষা করার জন্য । তারপর ব্যাঙ্গালোর থেকে ফোন করি তোকে, তুই আর ফোন তুলিস না । কাকিমাকে বলে দিস " আমি নেই বলো পরে ফোন করবে "।
তখন কাকিমা আর আমি বুঝতে পারলাম তোর ব্যাপারটা ।
তাই আমি নন্দিনীর ফোন নম্বর জোগাড় করে ফোনে বন্ধুর হয়ে প্রপোজ করলাম । তিনিও রাজি হয়ে গেল । আজ দিন ঠিক করলাম দূজন লায়লা মজনু কে মেলানোর জন্য ।

রাহুল পোষাক পরে তৈরি হয়ে দীপকে জড়িয়ে ধরে, ধন্যবাদ বন্ধু । তোর মত বন্ধু ভাগ্যবানরা পাই ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Neerob সুন্দর চিন্তার প্রকাশ। ভোট সহ শুভেচ্ছা।
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০২০
ফয়জুল মহী সাবলীল, সুন্দর উপস্থাপন ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
গোলাপ মিয়া অসাধারণ লাগল প্রিয়। ভোট রইল। আমার গল্প কবিতায় আপনাকে আমন্ত্রণ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ছোট প্রেমের ঘটনা । বাস্তবিক কাহিনী

২৮ মে - ২০১৯ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪