তোমার শহরে আমি মুখ লুকাবো

কৃপণ (নভেম্বর ২০১৮)

সোহেল আহমেদ
  • ১০
  • ৩৪১
"তোমার শহরে নিঘুম রাতে-
আলো আঁধারে, ঘুরছি একাকী,
ভেজা চোখ আর লুকিয়ে মুখ
চেয়ে দেখনি, রাখনি তো কোন খোঁজ"...।।

"আমার শহরে অলিগলিতে,
কেবল একটি অধরা তুমি,
ভাবতেও পারবেনা কখনোও,
কত যে মিছিল হয়,তোমায় নিয়ে রোজ" ...।।

আসবে তুমি কোন একদিন,
ছুঁয়ে পুরনো আবেগ,
পূর্ণতা যে দিন অপ্রাপ্তি হবে,খুঁজবে আমায়,
যখন আমি আর থাকবোনা, হবো নিখোঁজ...।।

সেদিনও তোমায় ভালোবাসবো,
আসবো আমি ,স্বপ্নে তোমার রোজ ... ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) ভালবাসায় ভালবাসা বেঁচে থাকে , বেঁচে আছে এই ধরা তে। এটা কে নিয়ে যখন খেলা হয় তখন এ ভালবাসা দুষিত হয়। ভাল লিখেছেন । সুভেচ্ছা ।
অনেক অনেক ধন্যবাদ ভাই ।।
মুহাম্মাদ লুকমান রাকীব প্রিয় কবি/লেখক. অাপনাদের জন্য নতুন ওয়েব সাইট www.kobitagolpo.com তৈরি করা হয়েছে নতুন অাঙিকে। এখানে বর্তমান প্রতিযোগীতার জন্য নির্ধারিত “বাবা-মা” শিরোনামে লেখা জমা দেয়ার জন্য অামন্ত্রণ করা হচ্ছে। অাগ্রহীগণ ২৫ নভেম্বরের মধ্যে www.kobitagolpo.com এ লিখা জমা দিন। প্রতিযোগীতায় সেরা নির্বাচিত ৬ জনকে সম্মাননা দেয়া হবে।।।
নাজমুল হুসাইন ভালো লিখেছেন।শুভকামনা।আমার পাতায় আসবেন।
অনেক অনেক ধন্যবাদ ভাই ।।
মোঃ নুরেআলম সিদ্দিকী আসবে তুমি কোন একদিন, ছুঁয়ে পুরনো আবেগ, পূর্ণতা যে দিন অপ্রাপ্তি হবে,খুঁজবে আমায়, যখন আমি আর থাকবোনা, হবো নিখোঁজ...।। খুব সুন্দর কবি, তবে আরও গভীরতা প্রয়োজন। শুভ কামনা নিরন্তর।।
অনেক অনেক ধন্যবাদ ভাই ।।
Shahadat Hossen সুন্দর কবিতা..শুভ কামনা ভাই,,আমার কবিতার পাতায় আসবেন..
অনেক অনেক ধন্যবাদ ভাই ।।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত ছোটর মধ্যে ছিমছাম অর্থবহ কবিতা । ভাল লাগল । ভোট আর অনেক শুভকামনা রইল
আপনাকে অসংখ্য ধন্যবাদ ।।
মনতোষ চন্দ্র দাশ চমৎকার বিরহ প্রেমের ভাব প্রকাশ পেয়েছে কবিতায়। শুভেচ্ছা ও ভোট রইল।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ।।
শামীম আহমেদ আপনার লেখার ভাবটা খুব চমৎকার। সহজে বলবো,অনেক ভালো হয়েছে, শুভ কামনা এবং ভোট রইল আমার পাতায় নিমন্ত্রন!! ভালো লেগেছে
আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।।
মাইনুল ইসলাম আলিফ চমৎকার কবিতা।লেখার হাত বেশ ভাল, চালিয়ে যান।শুভ কামনা রইল আর ভোট।আসবেন আমার কবিতার পাতায়,আমন্ত্রণ রইল।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ।।
Nure Muntaha Shimu নিঘুম নাকি নির্ঘুম? পারবেনা শব্দটা পারবে না এবং থাকবেনা শব্দটা থাকবে না হওয়ার কথা। কবিতা ভালো লেগেছে।
আপনাকে ধন্যবাদ ।। ফ্রন্ট সমস্যার জন্য এমনটি হয়েছে।। সাবমিট করার সময় আরও ভালোভাবে দেখা দরকার ছিল ।। নির্ঘুম এবং থাকবে না, হবে ।।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

সত্যি করে ভালবাসলে , সেই ভালোবাসা অনন্তকাল বেঁচে থাকে, ।। তাই ভালবাসাতে কার্পণ্য করা উচিৎ নয় ।। এতে করে যদি কেউ কাউকে সত্যি ভালবাসে তাহলে কষ্ট ছাড়া কিছুই পাওয়ার থাকে না । ভালবাসলে পুরাটা হৃদয় দিয়ে ভালবাসাতে হবে, অন্যথায় কমতি বা কার্পণ্য ভালোবাসা বাস্তবতার কাছে হেরে যাবে ঠিকি কিন্তু সেই কম ভালোবাসা দেয়া মানুষটা পাবে হৃদয় যন্ত্রণা ।। আমার কবিতাই এইটাই ফুটিয়ে তুলেছি । কাউকে কম ভালবাসলে সেই ভালবাসাটা হয়তোবা খুব বেশি দিন টিকে থাকে না , কিন্তু বেশি ভালোবাসার মানুষটা সেই কম ভালোবাসার মানুষটাকেই খুঁজে যাই, তার খোঁজ নেই দূর থেকে , মুখ লুকিয়ে , যাতে সে কেউ বুঝতে না পারে।।

১০ সেপ্টেম্বর - ২০১৮ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪