অপূর্ণতায় পূর্ণ

পার্থিব (আগষ্ট ২০১৮)

ইশরাত মাহেরীন
  • ৭১০
এখনো বৃষ্টির দিনে আমি
কাজে চলে যাই,
জানালার দাঁড়িয়ে আমি সংসারী মানুষ
বৃষ্টিকে অনাহূত ভাবি।
এখনো সিগনালে দাঁড়িয়ে
অপেক্ষা করি ট্রেন চলে যাওয়ার,
অন্য সবার মতো মাথা নাড়িয়ে
বিরক্ত এই দেরি হয়ে যাওয়ায়।
এখনো পূর্ণিমার রাতে
আমি রান্না চড়াই,
হিসেব করি সংসারের
অনাগত শিশুর পরিচর্যার।
অনেক না পাওয়ার মাঝে
নিজেকে পূর্ণ মনে হয়,
আমার গভীর অপূর্ণতাই
আমাকে পূর্ণ করেছে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রুহুল আমীন রাজু চমৎকার ভাবনার কবিতা ...। কবিকে শুভেচ্ছা নিরন্তর।
অনেক ধন্যবাদ আপনাকে।
মোঃ মোখলেছুর রহমান কবিতাটির ভাবে দার্শনিতার ছোঁয়া রয়েছে,ভাল লাগল কবিতা। স্বাগতম গল্পকবিতায়,এবং আমন্ত্রন আমার পাতায়। ধন্যবাদ।
অনেক ধন্যবাদ। এই কবিতাটা আমার একটা গল্পের শেষে ছিল। গল্পটাও পার্থিব গল্প সেকশনে আছে। সময় পেলে পড়বেন, গল্পের নাম, "ভিড়ের মধ্যে মিশে আছি।" তাহলে কবিতাটা ভাল ভাবে বোঝা যাবে।
রাহাত কঠিন বাস্তবার ছিটিয়ে থাকা উপাচারগুলোর সুসংগত সন্নিবেশ।
অনেক ধন্যবাদ কবিতাটা সুন্দর ভাবে উপলব্ধি করার জন্য।
মাইনুল ইসলাম আলিফ আপনার নামটা খুব সুন্দর।গল্প কবিতায় স্বাগতম।অনেক সুন্দর লিখেছেন।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার গল্প আর কবিতার পাতায়, আমন্ত্রণ রইল।
অনেক ধন্যবাদ। অনেক উৎসাহ পেলাম।
মোঃ নুরেআলম সিদ্দিকী যদিও তা পূর্ণতার নই, তবু বেদনার কারণে কষ্টের আকুতি টেনে বলেছেন যেন। লেখা সুন্দর হয়েছে, তবে আরও সুন্দর করার চেষ্টা করতে হবে। অনেক শুভেচ্ছা রইল।
অনেক ধন্যবাদ আপনাকে। আমার একটি গ ল্পও আছে আর কবিতাটা সেই গল্পের অংশ। গল্পটার নাম 'ভিড়ের মধ্যে মিশে আছি'। সময় পেলে পড়ে দেখবেন। তাহলে হয়তো কবিতার অন্তর্নিহিত ভাব বোঝা যাবে।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

পার্থিব জীবনের হিসেবে বড় জটিল। জীবনের প্রয়োজনে পরিণত একজন রমণী আবেগকে ছুটি দিয়ে বৃষ্টির দিনে কাজে যায়, পূর্ণিমার রাতে রান্না চড়ায় আর নিজের লেখা কবিতা সমুদ্রে ফেলে দেয়। সংসারের হিসেবের খাতায় স্মৃতি হাতড়ে সে শুধু মনে রাখার মতো কয়েকটি মুহূর্ত পায়। সংসারে খুব সাধারণ জীবন কাটিয়েও সে নিজেকে পরিপূর্ণ ভাবে, স্রষ্টার কাছে কৃতজ্ঞতা জানায়।

১৭ জুলাই - ২০১৮ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪