সমাপ্ত গল্পের অসমাপ্ত পর্ব

ভালোবাসার গল্প (ফেব্রুয়ারী ২০২০)

মুহম্মদ মাসুদ
  • ১১
  • ১৮৭
দরজা লাগিয়েই বিছানায় গিয়ে শুয়ে পরলাম। আবার ডোরবেলের শব্দ। খুবই বিরক্ত হয়ে দরজা খুলেই বলতে শুরু করলাম, আপনাকেতো বলেছি সাদিয়া নামে কেউ থাকে না।
কিরে খোকা? কি হয়েছে তোর?
আম্মু তুমি!! কিছু হয়নি আম্মু।
পরের দিন। আপনি আবার এসেছেন। বলেছিতো সাদিয়া নামে কেউ থাকে না। আপনি চলে যান। আম্মু এসে পরলে অঘটন ঘটে যাবে।
হঠাৎ একদিন। এক্সকিউজ মি, হ্যালো, এই যে শুনছেন। ও আপনি! কেমন আছেন? সেদিনের আচরণের জন্য সরি।
কি বলছেন ভাইয়া? সমস্যা নেই। ভুল আমারই হয়েছে। আসলে আমি এই এলাকায় নতুন।
ও, তাই। কোথায় উঠেছেন?
ঐ ৭৬ নং বাড়ি, ২য় তালায়।
ও, আচ্ছা। বেশ ভালো।
এরপর নানান অজুহাতে বাসার সামনে ঘোরাঘুরি করা, দাঁড়িয়ে থাকা, দেখা হলেই কথা বলার চেষ্টা। বন্ধুত্বের শুরু এভাবেই।
যখন বন্ধুত্বটা খুব জোরালো হলো, যখন তাকে জীবনসঙ্গিনী হিসেবে ভাবতে শুরু করেছি তখনই ভাবলাম এখনই সময় ভালোবাসার কথাটি প্রকাশ করার।
সেদিন ছিলো শনিবার। সকাল থেকেই মনটা কেমন যেন আনচান আনচান করছিলো। বারবার এমনিতেই ঘাবড়ে যাচ্ছিলাম। কোনক্রমেই নিজেকে নিজের আয়ত্তে রাখতে পারছিলাম না। তবুও সেদিন পুরোপুরি প্রস্তুতি নিয়ে একগুচ্ছ গোলাপ হাতে তার সামনে গিয়েছিলাম। গোলাপগুলো হাতে দিয়ে মনের কথাগুলো বলবো এমন সময় সে হুট করে চলে গেলো।
এরপর রজনীকে অনেক ফোন অনেক মেসেজ দিয়েছি কিন্তু কোন উত্তর আসেনি। ওর বাসার সামনে দিয়েও ঘুরাঘুরি করেছি কিন্তু...।
কিছুদিন পর। একটি অচেনা নাম্বার থেকে ফোন আসে। রিসিভ করতেই ওপাশ থেকে বলে ওঠে ভাইয়া আপনি দ্রুত হসপিটালে চলে আসুন। প্লিজ ভাইয়া, দ্রুত চলে আসুন। আমি রাখছি।
রজনীর মা কাঁদতে কাঁদতে অপারেশন থিয়েটারের কাছে বেহুশ হয়ে পরে আছে। কাছে যেতেই রিতা এসে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করলো। নার্স এসে বললো, বডি নিয়ে যেতে পারেন।
সকাল থেকেই এতিমখানায় ব্যস্ত। এইদিনেই রজনী না ফেরার দেশে চলে গেছে। রজনীর রিতার কাছে দেওয়া চিরকুটে লেখা ছিলো, আমি তোমাকে খুব ভালোবাসি। শুধু ফাঁকি দিতে চায়নি।
রজনীর নাকি ব্রেইন টিউমার ছিলো। যখন তখন সে পৃথিবী থেকে বিদায় নিতে পারে। এজন্যই সেদিন সে আমাকে ফিরিয়ে দিয়েছিল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহম্মদ মাসুদ হুমম, আছি!!
ভালো লাগেনি ২১ ফেব্রুয়ারী, ২০২০
এই মেঘ এই রোদ্দুর বাহ । আপনাকে এখানে পেলাম
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০২০
মুহম্মদ মাসুদ ধন্যবাদ প্রিয়
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০২০
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত ছোট গল্পের মাধ্যমে সুন্দর ভাবনার প্রকাশ .... ভাল লাগল । ভাল থাকবেন ।
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০২০
মুহম্মদ মাসুদ ধন্যবাদ প্রিয়
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০২০
Neerob ভালোবাসা নিরন্তর। ভোট রইল।
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০২০
Supti Biswas ভালো লাগলো। ভোট রইল এবং আমন্ত্রণ রইল।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
মুহম্মদ মাসুদ ধন্যবাদ প্রিয়..
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
গোলাপ মিয়া অসাধারণ লাগল প্রিয়। ভোট রইল। আমার গল্প কবিতায় আপনাকে আমন্ত্রণ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০২০
মুহম্মদ মাসুদ ধন্যবাদ প্রিয়। আপনিও দেখছি...
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০২০

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ভালোবাসা নামক শব্দটি প্রত্যেকের মনোজগতের ছিদ্রে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। আমার লেখা গল্পটিও জীবনের সাথে, আত্মার সংমিশ্রণে টুকরো টুকরো খন্ড হয়েও শুন্য পূরণ করেছে।

৩০ মে - ২০১৮ গল্প/কবিতা: ৪৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪