তুমি কেন পাঠাতে

কোমল (এপ্রিল ২০১৮)

সাজ্জাতুল ইসলাম
  • ১১
  • ১৬
তুমি আমাকে নীল আকাশ দেখাতে,
আমি বুঝতাম না কেন দেখাতে,
তুমি আমাকে সন্ধ্যায় শুকতারা দেখাতে,
আমি বুঝতাম না কেন দেখাতে,
তুমি আমাকে কবরস্থানের মাঝে হাটতে পাঠাতে,
আমি বুঝতাম না কেন পাঠাতে,
তুমি আমাকে জানাযার নামাযে পাঠাতে,
আমি বুঝতাম না কেন পাঠাতে,

আজ তোমার জানাযার নামায পড়ে,
আকাশের সন্ধ্যাতারার দিকে তাকিয়ে,
কবরস্থানের মাঝে হাটতে হাটতে,
আমি বুঝেছি,
তুমি কেন পাঠাতে !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু কবিতাটা পড়ার সময় মনে হলো, লেখক কবিতায় বেশ পারদর্শী। সুন্দর, মানসম্পন্ন লেখা। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মৌরি হক দোলা খুব সুন্দর কবিতা..... বেশ ভালো লেগেছে.... শুভকামনা রইল....
কাজী জাহাঙ্গীর লেখার হাত ভালো আছে, যাত্রা শুভ হোক গল্প কবিতায়, সুস্বাগতম। অনেক শুভ কামনা, ভোট আর আমন্ত্রণ রইল আমার পাতায়।
মাইনুল ইসলাম আলিফ খুব সুন্দর একটা ভাবনা ছড়িয়ে দিলেন।প্রথম কবিতায় বাজিমাত।অসাধারণ।শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতার পাতায় আমন্ত্রণ জানিয়ে গেলাম।আসবেন আমার পাতায়।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত এক কথায় , খুব সুন্দর একটা কবিতা পড়লাম । ভোট সহ শুভেচ্ছা আর শুভকামনা রইল ।
সালসাবিলা নকি কবিতার নামটি আকর্ষণীয়... কবিতার অন্তর্নিহীত ভাব ভালো লেগেছে।
সাদিক ইসলাম খুব ভালো উপলদ্ধি। হ্যা আমি আমার বাবাকে মাঝেমাঝে দোষ দেই কেন এটা শেখাওনি ওটা শেখাওনি। আপনি বোধহয় বাবার কথাই বলেছেন। শান্তিতে থাকুন তিনি যেখানেই থাকুন। ভালো লাগলো কবিতা ভোট রইলো কবিতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী বেশ জমিয়েছেন কবি, কিন্তু কারণ বের করলেন না। শুভ কামনা....
ম নি র মো হা ম্ম দ ভিন্ন একটা আবেশ...।।আমন্ত্রণ রইল আমার কবিতার পাতায়! আপনার মন্তব্য আর ভালবাসা দিয়ে যাবেন।।

১১ মার্চ - ২০১৮ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪