হে জন্মভুমি

কোমল (এপ্রিল ২০১৮)

ss cc
  • ১৩
  • ৩৮
হে জন্মভূমি, ঘাইহরিণী সত্তা
তুমি ছাড়া কোমলতা হলো কুহেলিকা।
ফ্রান্সে দেখেছি মানুষের রুক্ষতা।
ম্যানিলায় মাদকের বিভীষিকা।
জাপানে প্রকৃতির উন্মত্যতা।
আমেরিকায় বর্ণের কুজ্‌ঝটিকা।
তোমার মধ্যে কি এক পবিত্রতা
খুলে দেয় মম হৃদয়ের কপাটিকা।

তোমার কুণ্জ্ঞ-নিকুণ্জ্ঞ কি শীতল!
রজনীগন্ধার ভীষণ সুঘ্রাণ।
অমিয়ের উৎস তোমার দিঘিতল
সারা বিশ্বের রুপ করে ম্রিয়মাণ।
তোমার হাওয়া আমায় করে অমল।
তুমি মোর হৃদে কোমলতা কর দান'


আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মোখলেছুর রহমান চতুস্পদী লেখার প্রয়াশ,তবে চতুস্পদী সাধারনত অক্ষরবৃত্তে হয়ে থাকে।তবে কবিতা ভাল হয়েছে।লেখা বেরুবে নির্দিধায় বলা যায়।শুভকামনা কবির জন্য।
কাজী জাহাঙ্গীর ভাল লিখেছেন বলা যায় নিদ্বিধায়, তবে 'কি' আর 'কী' তে সমস্যা আছে, একটু দেখবেন। স্বাগতম গল্প কবিতায়। শুভেচ্ছা, ভোট আর আমন্ত্রণ রইল।
Farhana Shormin সুন্দর একটি কবিতা। ভাল লাগল। ভোট রইল শুভেচ্ছাসহ।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত ছোটর মধ্যে ভাবনার সুন্দর এক প্রকাশ । ভোট সহ অনেক শুভকামনা রইল ।
ওয়াহিদ মামুন লাভলু সত্যিই, জন্মভুমির তুলনা হয় না। কারণ জন্মভুমির হাওয়া, রজনীগন্ধার সুঘ্রাণ, কুঞ্জ নিকুঞ্জের শীতলতা প্রভৃতির মাঝে রয়েছে কোমলতা। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
রবিউল ইসলাম খুব সুন্দর লিখেছেন কবি। আপনার জন্য শুভ কামনা ও ভোট। আমার পাতায় আমন্ত্রণ রইল।
জসীম উদ্দীন মুহম্মদ না ন্দ নি ক লিখন কবি। শুভেচ্ছা জানবেন।
মাহ্ফুজা নাহার তুলি খুব ভালো আপু তোমার কবিতাখানি।ভোট দিয়ে গেলাম।আমার কবিতার পাতায় আমন্ত্রন রইল।
সেলিনা ইসলাম স্বাগতম...! একেই তবে বলে অন্ধ ভালোবাসা। মাতৃভূমি যেমনই হোক নিজের কাছেই সেরা। বেশ লিখেছেন। আরও ভালো ভালো কবিতা পড়ার প্রত্যাশায় শুভকামনা রইল।
মাইনুল ইসলাম আলিফ আপনার নামটা খুব সুন্দর।গল্প কবিতায় সুস্বাগতম।সুন্দর কবিতার জন্য শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।

১৭ ফেব্রুয়ারী - ২০১৮ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪