কোমলতা

কোমল (এপ্রিল ২০১৮)

মোঃ নূর ইমাম শেখ বাবু
  • ১৩
  • ১৫
ঐ হৃদয়ের কোমলতা, বিষণ্ণ মাদকতা
ব্যর্থ ব্যথিকে খুঁজে দিয়েছে সফল সার্থকতা।
পরিত্রাণ পেতে উম্মাদ হয়ে জীবনের জ্বালা থেকে,
বিশ্বাস করে আশ্বাস দিয়ে নিজের বুকে রেখে।
ভ্রাম্যমাণের স্থায়ী বাস করলে আবিষ্কার,
সেই তো তোমার রক্ত ঝরাল করল তিরস্কার।
ব্যথার ব্যাথী সুখের সাথী তোমার প্রহসন,
কোমল তোমায় কঠোর হতে করল নিমন্ত্রণ।
অন্তরাত্মার গহীন হতে সৃষ্ট আর্তনাদ,
নমনীয়তার অভিপ্রায়ে বিলুপ্ত সম্পদ।
অশ্লীলতার অন্ধকারে অস্তমিত রবি,
আজকে তোমায় বাধ্য করল সপে দিতে সবি।
লৌকিকতার ধার ধারেনা সুপ্ত মনের আশা,
ঐ হৃদয়ের কোমলতাই যোগায় ভালবাসা।
উষ্ণ ছোঁয়া তৃষ্ণা মেটায় দেয় ভূলিয়ে জ্বালা,
অন্তরালের স্বপ্নগুলো যায় না মুখে বলা।
কোমলময়ী তুমিই জয়ী সার্থক আমার মোহ,
বিশাল ভূবন আমিই আপন চায়নি তোমায় কেহ।
চরিত্রকে পবিত্রতে সৃষ্ট বদান্যতা,
এই ধরিত্রী রাখবে মনে তোমার কোমলতা।



আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজল অনেক সুন্দর একটি কবিতা। ভোট দিলাম। আমার কবিতায় অামন্ত্রন।
উৎসাহ দেয়ার জন্য প্রিয় কবিকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনার আমন্ত্রন সানন্দে গ্রহণ করলাম। ভাল থাকবেন সবসময়।
ওয়াহিদ মামুন লাভলু সুপ্ত মনের আশা পূরণ হওয়ার পথে যদি লৌকিকতা বাঁধা হয়েও দাঁড়ায় তবুও প্রকৃত প্রেমিক তার ধার ধারে না। হৃদয়ের কোমলতাই এই সাহস ও ভালবাসা জোগায়। অনেক ভাল লাগল আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
প্রিয় কবিবরকে অসংখ্য ধন্যবাদ জানাই মুল্যবান মতামত প্রকাশ করার জন্য। সর্বদা শান্তিতে থাকবেন।
মনজুরুল ইসলাম akbar montobbo korecilam. delete hoece.abar porlam.chondo, vab, bakko banjona-sob milie darun.akti pongtir por ar akti pongtir sohoj onuprobes onek sundor.vote roilo. amar golpe amontron.valo thakben.
অবশ্যই আপনার গুল্পের পাতায় আসব। অনুপ্রেরনা ও উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সুখে থাকবেন সর্বদা।
মোঃ নুরেআলম সিদ্দিকী সুন্দর হয়েছে কবি, বেশ লেগেছে.... শুভকামনা নিরন্তর
ধন্যবাদ। ভালো থাকবেন।
সালসাবিলা নকি সুন্দর কবিতা। আমার ভালো লেগেছে।
আপনার লেখা আরও সুন্দর হয়। ভালো থাকবেন।
ধন্যবাদ ভাই
মাহ্ফুজা নাহার তুলি দারুন হয়েছে ভাইয়া।ভোট শুভেচ্ছা থাকলো ।সাথে আমার কবিতার পাতায় আমন্ত্রন রইল।
দারুন আর হল কই আপু! শুভকামনা আপনার জন্য।
মাইনুল ইসলাম আলিফ সুন্দর কবিতা।নুর ইমাম ভাই শুভ কামনা আপনার জন্য।ভোট রইল।আসবেন আমার পাতায়।
ধন্যবাদ ভাই। অবশ্যই আপনার পাতায় আসব।
সাদিক ইসলাম ভালোই লাগলো। কেহ শব্দটা ব্যবহার এড়ালে আরো ভালো হতো। শুভ কামনা ও ভোট রইলো। কবিতায় আমন্ত্রণ।
উৎসাহ ও পরামর্শের জন্য ধন্যবাদ। ছন্দমিলের জন্য "কেহ" শব্দটি ব্যবহার করেছি। ভালো থাকবেন।
মামুনুর রশীদ ভূঁইয়া দ্বিতীয় কবিতাটি প্রথম কবিতাটিকে পেছনে ফেলে চলে গেছে অনেক দূর। ভালো লাগল কবিতাটি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। আসবেন আমার কবিতার পাতায়। মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
ধন্যবাদ আপনাকে। আপনার লেখাও আমার খুব ভাল লাগে।

৩০ জানুয়ারী - ২০১৮ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী