ওয়েস্টবিনে আর কতোকাল

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

মামুনুর রশীদ ভূঁইয়া
  • ২৯
  • ১৭
ত্রয়োদশী তন্দ্রার চোখ
চতুর্দশী জলজ জোছনায় দেখিনা কতোকাল...

পঞ্চদশী পূর্ণিমা সনে নির্ঘুম পূর্ণিমা রাত
ষোড়শী তান হারা

সপ্তদশী সিনেমাদিন-সপ্তপদী
অষ্টাদশী অধরার অধরা অধর শিহরণে থরথর কেঁপে ওঠা ওষ্ঠাধর
স্বপ্না

ঊনবিংশী ঊর্নিশা তরুণীর ঊর্বশী তরণী-হে
মনমাঝি শুধু চায়-
ধেয়ে মন-মন-মন;
টীন-টুয়েন্টি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Jamal Uddin Ahmed সময়স্বল্পতায় সব লেখা পড়া হয়ে ওঠেনা। তবে আপনার কবিতার গঠন দৃষ্টি কেড়েছে। গল্পও দারুণ লেখেন আপনি। আরোও তৃপ্তি পাওয়ার আশা রাখি।
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০১৮
এ সংখ্যায় প্রকাশিত গল্প ও কবিতা পড়ার আমন্ত্রন বন্ধু।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৮
আবুল খায়ের মোহাম্মদ রফিকুল হক কবিতাটি মনোযোগ দিয়ে পড়েছি। কিন্তু এর মর্মার্থ বুঝতে পারিনি। শুভকামনা রইলো বন্ধু।
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ কবি বন্ধু। মূল কবিতাটি ছিল আসলে এ রক (সবগুলো লাইন একসাথে) ত্রয়োদশী তন্দ্রার তন্দ্রাভরা চোখ-চতুর্দশী চন্দ্রার চন্দ্র মুখের হাসি-জলজ জোছনায় দেখিনা কতোকাল.... পঞ্চদশী পূর্ণিমা সনে নির্ঘুম পূর্ণিমা রাত ষোড়শী সুরঙ্গনার সুরেলা ঐক্যতান-হারানো দিনের গান শূন্য নীহারিকা তনুমনোবনে আসেনা কতোকাল...... সপ্তদশী স্বপ্নার সপ্তর্ষি নক্ষত্র রাত, স্বপ্নিল সিনেমাদিন-সপ্তপদী; অষ্টাদশী অধরার অধরা অধর শিহরণে থরথর কেঁপে ওঠা ওষ্ঠাধর; অধরা স্বপনমন-স্বপ্নাকে স্বপ্নে দেখিনা কতোকাল........ উনবিংশী ঊর্নিশা তরুণীর উর্বশী তরণী-হেসে যায়, রূপগাঙে ভেসে যায় মনমাঝি শুধু চায়- ছলকে, ঝলকে ধেয়ে আসা গ্রহাণু মন-মনকে মন, ‘টীন’-‘টুয়েন্টি’ ললনার অধরা পিয়াসী মন। .... আপনার মূল্যবান মন্তব্যের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ সময় দেয়ার জন্য।
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
Md.Basir Ullah ক‌বিতাটি প‌ড়ে অনেক ভা‌লো লাগ‌লো
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
রফিকুল ইসলাম চৌধুরী Awesome. Thanx.
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন এই শীতে।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৮
সাদিক ইসলাম অনেক ভালো লাগলো। শুভ কামনা।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার গল্পের পাতায়।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ যদিও ছোট্র, অনেক ভাল একটি কবিতা। পছন্দ রইল। ভোট অবশ্যই।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
অনেক দিন ধরে লিখছেন। আপনার লেখার সাফল্য কামনা করি। সময় করে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ। আসবেন আমার গল্পের পাতায়।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
মিজানুর রহমান রানা পঞ্চদশী পূর্ণিমা সনে নির্ঘুম পূর্ণিমা রাত ষোড়শী তান হারা...চমৎকার।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ। আপনার লেখাও আমার বেশ ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৮
নূরনবী অসাধারণ লেখনী
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ। সময় ও মূল্যবান মন্তব্যের জন্য। এ বছর সেপ্টেম্বরে প্রকাশিত ‘ভয়ের ভয়াবহতা’ কবিতাটি সত্যিই অসাধারণ ছিল। এবারেরর লেখাটি আরো ভালো লেগেছে। ধন্যবাদ পাশে থাকার জন্য।
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৮
সুমন আফ্রী অষ্টাদশী অধরার অধরা অধর শিহরণে থরথর কেঁপে ওঠা ওষ্ঠাধর...///... চমৎকার। শুভকামনা রইলো কবির প্রতি।
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ বন্ধু। সময় ও মন্তব্যের জন্য। অাপনার ‘স্বপ্নগুলো বেঁচে আছে এখনও’ লেখাটির জন্যও শুভকামনা রইল।
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৮
আলমগীর সরকার লিটন সুন্দর লাগল কবি দাদা
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ ভাই। সময় ও মন্তব্য দেয়ার জন্য। আপনার শব্দের অধরা কবিতাটির জন্য শুভকামনা রইল।
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৮

০৬ ডিসেম্বর - ২০১৭ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী