মেঘ-ছায়া

অন্ধ (মার্চ ২০১৮)

মোস্তফা হাসান
  • ২০৬
আমার বাগানে-
গাছের ছায়ায় দাঁড়িয়ে আছ তুমি
ভেবে, বারে বারে ভুল করি।
এ যাতনা সয়ে না প্রাণে
তবু যাতনারে জড়ায়ে ধরি।

হায়রে আমার মন,
এখন আমি কি করি!

আমার কুঞ্জে-
ফোটা ফুলে বেধেছ তোমার চুলের বিনুনি
ভেবে, বারে বারে ভুল করি
দাঁড়ায়ে আঙিনায় ডেকেছ আমায়
চোখ খুলে দেখি
মেঘ ছায়ারা রয়েছে জড়াজড়ি।
এ যাতনা সয়ে না প্রাণে
তবু যাতনারে জড়ায়ে ধরি।

হায়রে আমার মন,
এখন আমি কি করি!

আমার কুটিরে-
ভাঙা দরজায় কড়া নেড়ে গেছ তুমি
ভেবে, বারে বারে ভুল করি
খেয়াল হলে দেখি
রাত নেমেছে,
আঁধারের ছড়াছড়ি।
এ যাতনা সয়ে না প্রাণে
তবু যাতনারে জড়ায়ে ধরি।

হায়রে আমার মন,
এখন আমি কি করি!

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোস্তফা হাসান আমি আমার গীতিকবিতায় যে কথাটি বলতে চেয়েছি তা সুন্দর করে বলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ। দোয়া করবেন।
ওয়াহিদ মামুন লাভলু যাকে হৃদয়ে স্থান দেওয়া যায় তাকে নিয়ে অবাধ্য মন বিভিন্ন স্বপ্ন দেখে, তাকে নিয়ে কল্পনা করতে ভাল লাগে। কিন্তু যখন ভুল ভাঙ্গে এটা ভেবে যে সবই ছিল কল্পনা তখন খুব যাতনা পেতে হয়। কিন্ত যাতনার মাঝেও এক ধরণের আকর্ষণ আছে, তাই যাতনারে জড়ায়ে ধরতে হয়। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
কাজী জাহাঙ্গীর ভাল লিখেছেন, হাত ও বেশ ভালো বোঝা যায়। চলতে থাকুক ছন্দে ছন্দে কাব্যের চাষাবাদ। অনেক শুভকামনা আর ভোট রইল।
আপনার মত প্রতিষ্ঠিত লেখকের মন্তব্য জানতে পেরে খুব ভালো লাগল। দোয়া করবেন। আপনারে প্রতি অনেক অনেক শুভকামনা রইল।
মামুনুর রশীদ ভূঁইয়া আমি ভাই এ প্লাস দিলাম। দোয়া করবেন।
ম নি র মো হা ম্ম দ হায়রে আমার মন, এখন আমি কি করি!অসাধারণ কবি ভোট রেখে গেলাম।।সময় করে আমার পাতায় আসার আমন্ত্রণ।।আপনাদের মন্তব্য আমার আগামীর প্রেরণা!
মোঃ নুরেআলম সিদ্দিকী আমার কুটিরে- ভাঙা দরজায় কড়া নেড়ে গেছ তুমি ভেবে, বারে বারে ভুল করি খেয়াল হলে দেখি রাত নেমেছে, আঁধারের ছড়াছড়ি। এ যাতনা সয়ে না প্রাণে তবু যাতনারে জড়ায়ে ধরি। সুন্দর হাতের চমৎকার কারুকাজ। অনেক ভালো লাগলো কবি। শুভকামনা নিরন্তর
মোঃ মোখলেছুর রহমান আবেগধর্মী লেখা,হতাশার পদধ্বনি কবিতায় শোনাযায়। ফোটা ফুলে বেধেছ তোমার চুলের বিনুনি,,,,,,, জড়ায়ে ধরি,ভাল লাগল।
সাদিক ইসলাম যাতনায় মনে আঁধারের বাসা। খুব ভালো লাগলো। সময় পেলে আমার কবিতায় আসবেন।

০১ ডিসেম্বর - ২০১৭ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী