আজও অধরা

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

sharmin sultana
  • ১৬
ভালোবাসা ঝরে পড়ুক বৃষ্টির মত
ঝরে ঝরে সমুদ্র হয়ে যাক
সে ভালবাসার সমুদ্রে সাঁতার কাটি
এক একটি রাত বিলিন হয়ে যাক
তোমার আলিঙ্গনে
স্নেহে - স্নেহে ভালোবাসায়
উষ্ণতার চাদরে ঢাকা পরে মুখ।

আর একটা রাত আসুক শুধু দুজনের
ভরা পূর্নিমা, উত্তাল সমুদ্র হিল্লোল
মুখোমুখি দু'জনে গাইবো ভালবাসার গান।
আর একটা সন্ধ্যা আসুক দুজনের
পায়ে হেঁটে হেঁটে
শুনবো পাখির কলতান
এভাবে কেটে যাবে বেলা।
কিন্তু হায়! অদৃষ্টের
আর কত অবহেলা
আর কত কানামাছি খেলা!








আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ আবেগের ঢেঊ, ভালো লাগলো, অসাধারণ! আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৮
ওয়াহিদ মামুন লাভলু যদি ভালোবাসা ঝরে পড়তো বৃষ্টির মতো, রাত যদি বিলীন হয়ে যেত প্রিয় মানুষটির আলিঙ্গনে, দুজনে মুখোমুখি বসে গান গাওয়ার রাত যদি আসতো, পায়ে হেঁটে পাখির কলতান শোনার সন্ধ্যা আসতো যদি, যদি প্রেমের সাগরে সাঁতার কেটে প্রতিটি রাত কাটিয়ে দেওয়া যেত তবে জীবনে সুখের সীমা থাকতো না, কিন্তু এসব অধরা থাকলে তো সুখের দেখা মিলবে না। তাই অধরা অবস্থা সবার মাঝ হতে দূর হয়ে যাক সে কামনাই করা উচিৎ। অনেক মানসম্পন্ন কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন কবি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। সবসময় ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী বেশ চমৎকার একটি কবিতা দিয়েছেন, খুব ভালো লেগেছে..... শুভকামনা রইল
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ শারমিন আপু আপনার কবিতা এককথায় অসাধারণ হয়েছে।ভোট আর শুভ কামনা রইল।আমার পাতায় আমন্ত্রণ।আসবেন কিন্তু।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ। অবশ্যই আসবো
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৮
Farhana Shormin চমৎকার একটি কবিতা। পছন্দ করতেই হবে। শুভকামনা রইল।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ। ভোট দিয়ে অনুপ্রেরণা দেবেন আশা করি।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া অমন সুন্দর একটি কবিতা কি পছন্দ না করে থাকা যায় কবি। ধন্যবাদ ও শুভকামনা।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ। কবি! হায় হায়! আমি এর যোগ্য কিনা জানিনা!
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
আমার এ সংখ্যার কবিতাটির কয়েকটি লাইন ও শব্দ ফেলে দিয়ে ছাপিয়েছে। বিষয়টি এডমিনকে জানিয়েছি। সময় পেলে আমার ‘হিটলার ও কয়েকটি কয়েন’ গল্পটি পড়বেন। আর হ্যা, নুতন বছরে অবশ্যই এ রকম আরো সুন্দর কবিতা লিখবেন। কবিতাটি পছন্দের তালিকায় যোগ করলাম। শুভকামনা রইল।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
কেন! এরকম করলো কেন?
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮

০৯ নভেম্বর - ২০১৭ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী