কাল্পনিক রাজকন্যা

কোমল (এপ্রিল ২০১৮)

মাহদী হাসান ফরাজী
  • ১৩
  • ১২
আনচান মন খুঁজে সারাক্ষণ প্রশান্তের লাগি,দেখিতে তোমার প্রীতি
হেরিল কেবল আছে প্রবল মনোভাব রাগি,হৃদয়ে জাগায় ভীতি।
তুমি হাসিলে সরষা কাঁদিলে মুক্তা রাগিলে বজ্রপাত,মনেতে ভীষণ আঘাত
তুমি নিদিলে ভুবন নিরিলা বরণ স্তব্ধতার স্রোত,শোকে মাতে রাত।

প্রভাতের রোদ ঝরায় না ক্ষোভ ভুবন মাঝে,জড়াতে বুকে তোমায়
পড়ন্ত বিকেল হাওয়া হিমেল আসে অতিলাজে,বুলাতে তব গায়
রাজবিহঙ্গ দেয় সঙ্গ শুনায় কাহিনী কল্প,ভরাতে তোমার মন
ময়ূর পেখম তুলে তখন দোলায় অঙ্গ অল্প,জুড়াতে তোমার প্রাণ।

আমার মনের সুপ্ত কাননে রক্ত গোলাপ ফুল,সঞ্চিত তোমার তরে
স্নিগ্ধ সুবাসে মুগ্ধ আভাস ফোটায় প্রেমমুকুল,আমার জীবন মন্দিরে।
দেখিনি তোমায়,তুমিও তো তাই,তবে কোনো দিন মিলন হবে দু'জনায়!
জানি না সে দিন এ জীবন ভবে আসবে কভূ,রাঙ্গাতে অনান্তরা?
এতো গুণ-গান হয়ে যাবে ম্লান এ ধরায় হে কাল্পনিক রাজকন্যা!
জড়ায়ো আমায় হৃদয়াঙ্গিনায় ইহ-পরকালে,দেখায়ো ভালবাসার বন্যা।

অব্যক্ত প্রীতি,অসহনীয় ব্যথা,উথাল-পাতাল ঢেউ,তুলে স্মৃতির কল্পনায়
অসমাপ্ত কথা,রক্তাক্ত প্রেম ক্ষুদ্র হস্তে লিখি,আজ ইতির পাতায়।


আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মৌরি হক দোলা কবিতাটি খুব ভালো লেগেছে.... খুব সুন্দর...! অনেক অনেক ভালোলাগা আর শুভকামনা রইল.....।
কাজী জাহাঙ্গীর সকলেই প্রশংশায় ঝুলি ভরিয়েছে, আসলেই আপনি একটা ভিন্ন প্রয়াসে মাতিয়েছেন সকলকে। তবে আমি পাঠক হিসেবে একটা বিশ্লেষন দিতে চাই আপনার অনুমতি নিয়ে। যদি লেখকের ভাবের সাথে মিলে যায় তাহলে সামনের সংখ্যাগুলোতে হয়ত আরো চমকপ্রদ লেখা পাবো। প্রথম লাইনে লিখেছেন ‘প্রশান্তের লাগি’ এটা কি ‘প্রশান্তির লাগি’ হবে? তেমনি ‘হাসিলে সরষা/ হাসিলে বরষা, ভুবন নিরিলা/ ভুবন নিরালা হবে হয়তো। আপনার জন্য অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ রেখে গেলাম।
সত্য বলতে এগুলো বানানের ভুল।অসতর্কতা বশত হয়েছে।আগে নযরে পড়েনি।আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ধন্যবাদ সময় দেওয়ার জন্য।❤????????????????????????????????????
ওয়াহিদ মামুন লাভলু মনে যদি প্রেম থাকে তবে কাল্পনিক রাজকন্যার প্রীতি দেখার জন্য মন তাকে সারাক্ষন খুঁজে বেড়ায়। ভালোবাসার মানুষটিকে না দেখলেও মনে আশা জাগে যে তার সঙ্গে একদিন মিলন হবে। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
আপনার জন্য‌ও অনেক অনেক শুভকামনা ও ভালবাসা।সময় দেয়ার জন্য ধন্যবাদ।
সালসাবিলা নকি যা বলতে চেয়েছিলাম তা ওপরে সবাই বলে দিয়েছে। পছন্দ এবং ভোট রেখে গেলাম
হৃদয় থেকে ভালবাসা আপনার জন্য লুকিয়ে রাখলাম।
বালোক মুসাফির অসাধারন কবি মনের কোমল প্রয়াস। ভোট সহ আগমী দিনের শুভ কামনা রইল। পারলে সময় করে আমার পাতায় এসো।
ভালবাসা র‌ইল।আসব ইনশাআলাহ।
সাদিক ইসলাম হাসিলে। নিদিলে। হেরিলে ইত্যাদি ব্যবহার না করে আধুনিক শব্দ ব্যবহার করলে কবিতাটি আরো সুন্দর হতো। শুভ কামনা।
ভোট রইলো পাতায় আমন্ত্রণ।
সুন্দর ????????????????????????????????????????❤????????????
শুকরিয়া ভাই।আসব ইনশাআলাহ।
মামুনুর রশীদ ভূঁইয়া কবির ভালোবাসার রাজপ্রাসাদে কল্পনায় রাজকন্যর মনোহরনের ভাবটি ভালোই লেগেছে। ভোট রইল কবি। আসবেন অামার পাতায়।
ম নি র মো হা ম্ম দ শাহ আজিজ ভাই এর সাথে সহমত।। আসবেন সময় করে আমার কবিতার পাতায়! ভোট দিয়ে গেলাম।
অশেষ শুকরিয়া ।আসব ইনশাআলাহ।

৩০ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪