অধৱা স্বপ্ন

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

মাহদী হাসান ফরাজী
  • ১২
  • ১৯
বসন্তের পুষ্পঘ্রাণে মৃদুমন্দ সমীরণে শিহরিত মন
চাঁদনী রাতের জাগরণে প্রণয় মুখর আলাপনে পুলকিত ক্ষণ
জাগরুক তারার পানে অপলক নেত্র গুণে অনিল উড়ায় কেশ
অপরূপ নিবিড়নে বিমুগ্ধ আহরণে চিত্ত হারায় বেশ।

অধরের কম্পনে হৃদয়ের দর্পনে সুলাজুক হাসি
অঙ্কিত আল্পনে বনে যাই আনমনে তেপান্তর বাসী
সহসা সম্পানে অধরু স্রোতবানে মাঝিহীনা দু'জন
তরঙ্গ কাছে টেনে নিশাচর পাখি বনে উপমাহীন আপন।

নিশির পূর্ব গগনে প্রমাণের শুভ্রাবরণে জোস্নার গমন
প্রীতির সুঅঙ্গনে দু'জনার বিদায় ক্ষণে আঁখির অশ্রুমুছন।

প্রণয় মন্ত্রে বিদায় অন্তে ফাজিল এ-কি সুর?
হৃদয়তন্ত্রে বিষাদ যন্ত্রে কাটিল স্বপ্নদোষ!
তাহলে আমি শয়নে?শত প্রশ্ন মননে;প্রমাণ মগ্ন!
চিত্তাস্থির স্মরণে,পলাতক সে গোপনে;অধরা স্বপ্ন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহদী হাসান ফরাজী শুকরিয়া প্রিয়
ভালো লাগেনি ৩১ জানুয়ারী, ২০১৮
আবু রায়হান মিছবাহ বেশ ভালো হয়েছে। শুভ কামনা রইল।
ভালো লাগেনি ২৯ জানুয়ারী, ২০১৮
মাহদী হাসান ফরাজী শুকরিয়া, আসব ইনশাআল্লাহ।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ প্রীতির সুঅঙ্গনে দু'জনার বিদায় ক্ষণে আঁখির অশ্রুমুছন।...খুবই ভালো লেগেছে।।শুভ কামনা আর ভোট রইল। আমার পাতায় আসার আমন্ত্রণ।
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৮
ওয়াহিদ মামুন লাভলু প্রণয়মুখর আলাপন, প্রিয়ার কেশ এসব হৃদয়কে সত্যিই বিগলিত করে দেয় বা এসবে হৃদয় কোথাও হারিয়েই যায়। ভালবাসার মানুষের লোভনীয় ঠোঁটের কম্পন দেখে সুখের ভেলায় চড়লে সে ভেলায় কোনো মাঝি আসলেই থাকে না, সে ভেলা আপন গতিতেই চলে। রাত শেষ হলে যখন সুখের ভেলা থেমে যায়, যখন প্রণয় শেষ হয়ে যায় তখন বিদায়ের ক্ষণে সত্যিই মনে ব্যথার সুর বেজে ওঠে। স্বপ্নে যদি কাউকে কাছে পাওয়া যায় স্বপ্ন ভেঙ্গে গেলে যখন দেখা যায় যে প্রকৃতপক্ষে সে আছে অধরা তখন খুবই কষ্ট হয়। অনেক মানসম্পন্ন রোমান্টিক কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ভালো থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
ভালো লাগেনি ১৫ জানুয়ারী, ২০১৮
অনেক অনেক ধন্যবাদ প্রিয় বন্ধু তোমাকে। তুমি করেই বললাম কারণ বন্ধুকে আপনি করে ডাকা মানায় না। প্রিয়জীর প্রতি অবশ্যই আমার দোয়া থাকবে। ভালো থেকো বন্ধু.....।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী প্রণয় মন্ত্রে বিদায় অন্তে ফাজিল এ-কি সুর? হৃদয়তন্ত্রে বিষাদ যন্ত্রে কাটিল স্বপ্নদোষ! তাহলে আমি শয়নে?শত প্রশ্ন মননে;প্রমাণ মগ্ন! চিত্তাস্থির স্মরণে,পলাতক সে গোপনে;অধরা স্বপ্ন। ভালো লিখেছেন, শুভকামনা রইল....
Farhana Shormin ভাল লাগল কবি। শুভকামনা রইল। আমার পাতায় আমন্ত্রন।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৮
জি কবি আপনাকে ধন্যবাদ
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৮
ইমরানুল হক বেলাল হৃদয় ছুঁয়ে গেল কবিতার কথা গুলো। সুন্দর ও সাবলীলভভাবে বেশ সুন্দর করে গুছিয়ে লিখেছেন প্রিয় কবি।
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৮
এখানেও আপনার সারা পেয়ে খুবই আনন্দিত আমি। ধন্যবাদ আপনাকে।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ সুন্দর ছন্দময় কবিতা লিখেছেন বন্ধু।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ রইল ফরাজী ভাই।আসবেন কিন্তু।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৮
আলিফ ভাই, প্রয়দের ছাড়া কি চলে!!! অবশ্যই আসব। ইনশাআল্লাহ
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া পছন্দ, ভোট ও শুভকামনা রইল। আমার গল্পের পাতায় আমন্ত্রন। ধন্যবাদ কবি।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৮
শুকরিয়া প্রয়জী। আমন্ত্রনে অবশ্যই আগমন হবে।
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৮

৩০ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী