নীরব কষ্ঠ

প্রশ্ন (ডিসেম্বর ২০১৭)

Sirin Arfin Mati
  • ১১
  • ১০৭
নিষ্ঠুর নিরবিনি সহিবে না প্রাণ,
তবু নীরবে করিতে হবে যেন সব দান I
সহিবেনা ব্যাথা কোন কারণে,
ভাবিয়া পেলাম কি তবু জীবনে I
আহাকার চেতনা, ভাবিয়া ঘিরিবে ভাবনা
আর প্রাণেতে যে নাহি সয়,
একি রবীন্দ্রের সেই কেবল যাতনাময় I
কেন এই ধরা দুঃখে ঘেরা
কেনইবা শূন্য জলদ,
কেনই বা বিধি দিয়াছে নিশি
কেনই বা মানব করে গলদ I
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ গল্প কবিতায় স্বাগতম।ভাল লেগেছে।শুভ কামনা।
ওয়াহিদ মামুন লাভলু কেন এই ধরা দুঃখে ঘেরা, কেনই বা শুন্য জলদ, এসব সত্যিই ভাবনার বিষয়। অনেক ভাল লেখা। শ্রদ্ধা জানবেন। শুভকামনা রইলো। ভাল থাকবেন।
Farhana Shormin বেশ ভাল লাগল। ধন্যবাদ
বালোক মুসাফির su-sagotom... tomar prothom kobitar jonno.....
মামুনুর রশীদ ভূঁইয়া আহাকার চেতনা.... শব্দ চয়নে আধুনিকতার ছোঁয়া... ভালো লেগেছে... শুভ কামনা...
মোঃ মোখলেছুর রহমান গল্প কবিতায় স্বাগতম,ভাল কবিতার জন্য চর্চা ও অধ্যয়ন প্রয়োজন। সাধু ও চলিতের হয়েছে কবিতায়,সেদিকে খেয়াল রাখা প্রয়োজন,চর্চা চলুক এই প্রত্যাশা।
মোঃ নুরেআলম সিদ্দিকী সুন্দর হয়েছে, তবে আরও ভালো করার চেষ্টা থাকতে হবে.... অনেক শুভকামনা রইল।

৩০ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী