মিতালী

বন্ধু (জুলাই ২০১১)

sumon miah
  • ৬১
  • 0
  • ১১
দৃষ্টি যায় ওই দূরেতে
গাঁয়ের বধু হেটে যায়,
শিশির ভেজা মেঠো পায়ে
বধু এদিক ওদিক ফিরে চায় ।

ওহে বধু যাওগো কোথায়
মেঠো ওই পথ দরে ,
সবুজ ঘাস চুয়ে তুমি
ধান ক্ষেতের বুক চিরে ।

সবুজ ধানের শিষ গুলো
দেয়যে তোমায় হাতছানি ,
ঘাস ফড়িংও লুকিয়ে তাকায়
দেখতে তোমার মুখ খানি ।

লাজুক হেসে গাঁয়ের বধু ...ছুঁয়ে দেয়
সবুজ ধান গাছ গুলি ,
মাথার উপর উড়ে গিয়ে
গান গেয়ে যায় বুলবুলি ।

গাঁয়ের বধুর কলসি কাঁখে
চলছে নদির পথে ওই ,
চাষী ভাই পাশ কেটে যায়
কাঁধে নিয়ে লাঙ্গল মই ।

দমকা হাওয়া হঠ্যা এসে
ঘোমটা খানা সরিয়ে নেয় ,
লজ্জায় লাল গাঁয়ের বধু
সজতনে মুখ লুকিয়ে নেয় ।

চলতি পথে গাঁয়ের বধু ....গায়
গুন গুনিয়ে গান গীতালি ,
আসা যাওয়ার পথে, সবার সাথে ,
তার অবাক করা মিতালী ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রাজিয়া সুলতানা সূদূর বিদেশে বসে এত সুন্দর প্রানোচ্ছল একটা থিম নিয়ে লিখেছেন যা মুগ্ধ হবার মত ও প্রশংসনীয় তো বটেই....প্রকৃত দেশ প্রেম ,প্রকৃতি ও বন্ধুত্বের এক মিলন যেন .....অনেক অনেক শুভকামনা ভাইবন্ধু...
লক্ষীছাড়া খুব সুন্দর লিখেছেন
sumon miah Pondit Mahi ধন্যবাদ ,উপকুল দেহলভি আপনার জন্যও শুভ কামনা ,আহমেদ সাবের আঙ্কেল যত্ন অবশ্যই নেব সামনে, ধন্যবাদ আপনাকে ,ধন্যবাদ Parboti কষ্টকরে গাঁয়ের বধুর সাথে হাটার জন্য আপনাকে ।আহমাদ মুকুল ধন্যবাদ আপনাকে মিষ্টি কবিতা ভাল লাগায় । মনির মুকুল আপনার কথা সামনে মাথায় থাকবে , ধন্যবাদ এবং শুভ কামনা । দুষ্ট মন ভায়া জানিনা সুন্দর হবে কিনা তবে চেষ্টা থাকবে ধন্যবাদ রইল ।রওশন জাহান ,বানানের বেপারে অবশ্যই খেয়াল রাখব ধন্যবাদ আপনাকে । লুতফুল বারি পান্না ধন্যবাদ ভায়া । আর NIROB ভাই যত দূরে থাকিনা কেন মনটা কিন্তু কাদা মাটির সাথে মিশে আছে , আর ভালবাসার প্রতিদান কিভাবে দিবো জানা নাই । সবাই ভালো থাকবেন সবসময় এই কামনায় ।
নিরব নিশাচর ............. এত দূর থেকে গায়ের কবিতা লিখেছেন... দারুন লাগলো ... ভালবাসা রেখে গেলাম... ৪/৫ ...
রওশন জাহান আমার খুব ভালো লাগলো কবিতাটি . তবে বানানের ব্যপারে আরো সচেতন হতে হবে .
দুষ্ট মন ভালো লাগলো.আরো সুন্দর কবিতার প্রতিক্ষায় রইলাম .
মনির মুকুল কবিতাটা যথেষ্ট ভালো। লেখার ধারাটা একই তালে আনতে পারলে আরো ভালো হত। শূভকামনা...
আহমাদ মুকুল আপনার কবিতায় দু’টো সূর পেলাম। প্রথম সাত প্যারা এক এবং পরের তিন প্যারা অন্যরকম। সবমিলিয়ে মিষ্টি কবিতা। ভাল লেগেছে।
Paru গ্রামের বধুর সাথে সাথে যেন আমরাও সেই পথে হেটে গেলাম..কবিতার ছন্দে...ভালো লাগলো..

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী