বাতাসে প্রেম উড়ে!

অলিক (অক্টোবর ২০১৮)

বালোক মুসাফির
  • ৮৮
তোমার নিঃশ্বাসের সুগন্ধিতে
ভালোবাসায় ছড়িয়ে গেছে পৃথিবী,
সগর-নদী, রঙ্গীন-রঙ্গে
যেন আজ রাঙ্গিয়ে গেছে সবি ।

কল্পনাতে যেন পখির গানে
আজ বলছে এসে কানে কানে,
বাতাসে প্রেম উড়ে
আকাসে প্রেম ঘুরে ।

মর্তে যেন এ বেলায় আজ
ভেঙ্গে গেছে প্রেমের লাজ,
হলদে মায়াবী শুন্য লতায়
একেছে প্রেমের কারুকাজ ।

গোলাপ ঝরে পড়েছে
তোমার রূপের লজ্জাতে,
ফুটেছে কনকচাঁপা, নয়নতারা
তোমার মনের ইচ্ছাতে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মোখলেছুর রহমান মুসাফির ভাই,কবিতাটা এখানে কেন। এখানে ভোট দিলেও মনে হয় কাজে লাগবেনা।
কেন ভাই কি সমস্যা? একটু বুঝিয়ে বলবেন।
মাইনুল ইসলাম আলিফ বাহ! বা! অসাধারণ কবিতা লিখেছেন ভাই।বেশ পরিপক্ক কবিতা।শুভ কামনা রইল সাথে ভোট।আসবেন ভাই আমার পাতায়,আমন্ত্রণ রইল।
ব্রজলাট ভাল লাগলো।
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১৮

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

প্রিয়ার আগমনে আজ প্রকৃতি নীরব হয়ে গেছে। থেমে গেছে পাখির কলতান আর নদীর তরঙ্গ। প্রকৃতি যেন রঙ্গীন রঙ্গে রূপ নিয়েছে। পুষ্প কাননে রক্তিম গোলাফ প্রিয়ার রূপের গুনে জলসে ঝরে পড়েছো । এক কথায় যেন প্রেমিকের কল্পনায় তার প্রিয়ার নিঃশ্বাসের সুগন্ধিতে সারা পৃথিবীতে ভালোবাসায় ভরে গেছে। প্রেমিক মনে, প্রেমিক কল্পনা করে, তার প্রিয়ার আদেশই যেন আজ প্রকৃতির কাম্য।

১৭ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী