রমণী

রমণী (ফেব্রুয়ারী ২০১৮)

বালোক মুসাফির
  • ১২
  • ১৪
রমণী তুমি স্বপ্ন পোকা
প্রেম উচ্ছাসের ক্ষনি,
অন্তর আত্মার আত্ম তৃপ্তি
প্রেম চুরুটের বহ্নি ।

রমণী তুমি হীনা এক মূহুর্তও
ভাবতে পারিনা আমি আমকে,
তুমি ছাড়া কি উপায় ?
প্রশ্ন করি নিজে নিজেকে ।

দরের শোভা, নরের শোভা
শোভা তুমি সমাজের,
রমণী তুমি বৃষ্টির মত সুন্দর
সুন্দর তুমি সৃষ্টি জগতের ।

পাখির মত বাসনা তোমার
নদীর মত দূর চলা চল,
বাতাসের মত স্বচ্ছ তুমি
কুয়াশার মত শীতল ।

স্বপ্নের মত চির কাল্পনিক
বাস্তবতার মত বিশুদ্ধ,
চাঁদের মত আলোকিত তুমি
রাত্রির মত নিঃস্তব্ধ ।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবদুল্লাহ আল মামুন পড়ে অনেক আনন্দ পেলাম। ভোট এবং শুভকামনা রহিল।
মোহাম্মদ বাপ্পি স্বপ্নের মত চির কাল্পনিক বাস্তবতার মত বিশুদ্ধ, চাঁদের মত আলোকিত তুমি রাত্রির মত নিঃস্তব্ধ । কবিতা খুবই ভালো লেগেছে ...
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
Thanks Bai.....
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ পাখির মত বাসনা তোমার নদীর মত দূর চলা চল, বাতাসের মত স্বচ্ছ তুমি কুয়াশার মত শীতল । কবিতা খুবই ভালো লেগেছে ...
ভালো লাগেনি ৭ ফেব্রুয়ারী, ২০১৮
ধন্যবাদ মনির ভাই। ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য। আপনাদের প্রসংশায় আবেগে আপ্লুত। সব সময় পাশে থাকবেন দোয়া রইল।
ভালো লাগেনি ৭ ফেব্রুয়ারী, ২০১৮
মনজুরুল ইসলাম sabolil uposthapona. kichu banan vul ache.aktu lokkho rakhben. shuvo kamona.
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৮
অসংখ্য ধন্যবাদ। হ্যাঁ মানুষ মাত্রেই ভুল। আমিতো তার উর্ধ্বে না। কিন্তু বন্ধু ভুল শব্দ গুলো নির্দষ্ট করে দিলে ভলো হতো। শধরিয়ে নিতাম।
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৮
ucchas, khoni, muhurto, amake ittadi.vote roilo abong amar golpe amontron.valo thakben.
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৮
many many thanks. apnar golpo obossoye porbo...
ভালো লাগেনি ৭ ফেব্রুয়ারী, ২০১৮
মোস্তফা হাসান ভাল লাগল বেশ। কবিকে শুভকামনা।
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০১৮
Farhana Shormin খুব উপভোগ্য একটি কবিতা। ভাল লাগল। ধন্যবাদ কবিকে। যথার্থ সম্মানই কবির প্রাপ্য।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮
অনেক অনেক ধন্যবাদ। আপনাদের অকৃত্রিম উৎসাহই আমি অদমের পথ চলার শক্তি।
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০১৮
ইমরানুল হক বেলাল কবিতার ভাবভঙ্গি এবং বিষয় বস্তু বেশ সুন্দর ও সাবলীলভাবে ফুটে ওঠেছে। মুগ্ধতা রইল প্রিয় কবি।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮
অসংখ্য ধন্যবাদ ভাই। সব সময় পাশে থেকে সাপোর্ট দিবেন এটাই কাম্য।
ভালো লাগেনি ৩ ফেব্রুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ অনেক সুন্দর কবিতা মুসাফির বন্ধু।শুভ কামনা, পছন্দ আর ভোট রইল।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৮
ধন্যবাদ ভাই। আপনারা আছেন বলেইতো আমি লিখি। কারন আমি আপনাদের কাছ থেকে শিখতে চাই। আপনারা পাশে থাকলে সাহস পাই।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা খুব ভালো লেগেছে, সুন্দর হয়েছে। যদি ছন্দ কবিতা-ই লিখবেন, তাহলে ছন্দ কবিতার নিয়ম অনুসরণ করার অনুরোধ রইল ভাই। শুভকামনা নিরন্তর....
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৮
ধন্যবাদ বন্ধু। গল্প কবিতার আসরে তুমিই আমার প্রথম বন্ধু। তোমার আশা এবং প্রসংশায় আমি আহত পাখি প্রান ফিরে পাই।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৮

১৭ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী