অলীক সুখ

অলিক (অক্টোবর ২০১৮)

এলিজা রহমান
  • ৪০
ভালবাসা কি অলীক সুখ?
কেন ভালবাসার জন্য মানুষ হয় উন্মুখ ,
ভালবাসা কি ভালবাসা হয়
মন্দ থেকে ভালতে যদি পাল্টানো না যায় ?
ভালবাসাতে যদি ভাল কিছু না হয়
তাহলে কেন মিছা মিছি সময়ের অপচয় ?
পরস্পরকে যদি সুখী না করি
তাহলে কিসের তরে এই ভাল বাসা বাসি ?
কঠিন সময়ে প্রকাশ পায় ভালবাসার রুপ
এক জনমে হয় না জানা মানুষের স্বরুপ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ ভাল লেগেছে আপু।আপনি অন্যভাবে চিন্তা করেছেন।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়,আমন্ত্রণ রইল।
Thank you , apni onek valo liken .Ami apner likhr ekjon admirer
তানভীর আহমেদ শুভেচ্ছা রইলো
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা ভালো লেগেছে। ভালোবাসার ইস্তিয়ারগুলো তো বাস্তবতা, আর অলীক মানে তো কাল্পনিক। তবুও বলবো, কবিতা ভালো লেগেছে। শুভ কামনা সবসময়।।
ভালবাসার সুখ বাস্তবে হয় কি ? যেটা কল্পনায় থাকে সেটা তো পাওয়া হয় না ।
সুখ হবে কি হবে না তার ভাবনাটা হতে পারে কাল্পনিক, কিন্তু যেটা ঘটে যায় সেটা বাস্তবিক।। সধন্যবাদ আপা।।
এলিজা রহমান ধন্যবাদ মোঃ মোখলেছুর রহমান ।
এলিজা রহমান ধন্যবাদ আপনাকে আমার কবিতাটা পড়ার জন্য।
মোঃ মোখলেছুর রহমান কঠিন সময়ে প্রকাশ পায় ভালবাসার রুপ।ভাল লাগল,অনেক অনেক শুভকামনা।
কাজী জাহাঙ্গীর এটা বোধ তো অলিক নয়, বাস্তবাতা...। অনেক শুভকামনা, ভাল থাকুন নিরন্তর।
আমি এটাকেই বুঝাতে চেয়েছি , আমরা কল্পনা করি আমাদের ভালোবাসার মানুষকে রুপকথার রাজপুত্র রাজকন্যার মতন কাউকে , বাস্তবতা তো তা নয় বরং সন্দেহ আর প্রতারণার কারনে ভালবাসা আর ভালবাসা থাকে না হয়ে উঠে অলীক সুখ ।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ভালবাসা মানুষকে মানুষ করে , সত্যিকার ভালবাসা পারে শক্তি দেয় , সাহস দেয় ,বেঁচে থাকার সহায় হয় । মানুষ চায় কেউ তাকে ভালবাসুক , ভালবাসাহীন জীবন কেউ চায় না ।

১১ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ২৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী