কোমলতা

কোমল (এপ্রিল ২০১৮)

এলিজা রহমান
  • ১১
  • ১০
কোমলতা আছে পাখির ডানায়

তাই পাখিরা সুন্দর

কোমলতা আছে প্রকৃতিতে

তাই প্রকৃতি মনোহর

কোমলতা আছে প্রেমের মধ্যে

তাই প্রেম মধুর !

কোমলতা আছে ফুলের রঙে আর গাছের পাতায়

তাই সবখানে দেখি রঙের বাহার

কোমলতা আর নম্রতা আছে নারীর মাঝে ,

তাই নারী রুপের আধার ।

কোমলতা আছে কবিতা আর গানের সুরেলা ছন্দে ;

তাই সৃজনশীলতায় কবিরা অমর ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক স্নিগ্ধতায় মাখানো কবিতাটি । ধন্যবাদ জানাই ।
কাজল অনেক সুন্দর একটি কবিতা। ভোট রইল।
অসংখ্য অসংখ্য ধন্যবাদ অাপনাকে । অাপনার কবিতাটাও অামার অনেক ভাল লেগেছে , অাপনার জন্য শুভেচ্ছা।
সুমন আফ্রী বাহ! দারুণ লিখেছেন। শুভকামনা... সময় পেলে আসবেন আমার পাতায়।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতায় কি যেন একটা উপলব্ধী এনে দিয়েছেন, খুউব ভালো লাগলো কবি। শুভকামনা ও শুভেচ্ছা সবসময়....
অসংখ্য ধন্যবাদ অাপনার সুন্দর মন্তব্যের জন্য । অনুপ্রেরনা পেলাম । শুভেচ্ছা রইল।
মোঃ আল আমিন পারভেজ সুন্দর অভিব‍্যক্তি। শুভকামনা র ইল
সাদিক ইসলাম ছোট হলেও ভাবটি সুন্দর। সহজ সরল ছন্দে হৃদয় খুলে দিয়েছেন। অনেক শুভ কামনা। ভোট রইলো। কবিতায় আমন্ত্রণ।
সালসাবিলা নকি একেবারে ঠিক বলেছেন। 'কোমলতা আছে কবিতা আর গানের সুরেলা ছন্দে ; তাই সৃজনশীলতায় কবিরা অমর ।। ভালো লেগেছে।
ম নি র মো হা ম্ম দ কোমলতা আছে কবিতা আর গানের সুরেলা ছন্দে ; এক কথায় ভাল লেগেছে।। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।আমন্ত্রণ জানিয়ে গেলাম।
মামুনুর রশীদ ভূঁইয়া আর কোমলতা আছে প্রজাপতির ডানায়। আসলে প্রকৃতির সবকিছুর উৎস কিন্তু ঐ কোমলতাই। এমনকি কঠোরতার শিশুকালও সেই কোমলতা। ভালো লাগল কবিতাটি। আরো লিখবেন নিয়মিত। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। একবার কবিতার পাতা ঘুরে যাবেন সময় পেলে। মন্তব্য জানালে খুশী হবো।

১১ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ২৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী