সৎ ইচ্ছা

কামনা (আগষ্ট ২০১৭)

আরিফুল ইসলাম রনি
এবার উচ্চমাধ্যমিক পাশ করল নাঈম ও তার মা। ইচ্ছাশক্তি থাকার ফলস্বরুপ তারা ভালো ফলাফল করেই উচ্চমাধ্যমিক পাশ করল।
নাঈমের বাবা নেই। মা দর্জির কাজ করে তা দিয়েই সংসার চলে। নাঈমের বাবা কি একটা অসুখে মারা যায়। উপজেলা স্বাস্থ কমপ্লেক্স এর ডাঃ সে রোগ ধরতে পারেনি। আবার এও বলেনি যে অন্য ভালো হাসপাতালে নিয়ে যান। ফলে সবাইকে ফাঁকি দিয়ে রোগটা নাঈমের বাবাকে পরপারে নিয়ে যায়।
সে থেকে নাজমা বেগমের ইচ্ছা নাঈমকে ডাক্তারী পড়াবে। আর নিজে সেবিকা হয়ে মানুষের সেবা করবে। নাজমা বেগম দুবছর আগে থেকেই প্রতিবেশীদের মাঝে সচেতনতা তৈরী করেই আসতেছেন। নাঈম মেডিকেলের জন্য কোচিং করতেছে। আর তার মা ভালো একটা নার্সিং প্রতিষ্ঠান খুজতেছে। উপজেলাতেই হয়তো উপযুক্ত নার্সিং শিক্ষা নিবেন।
নাঈমের জন্য তার মা সবসময় আল্লাহর কাছে প্রার্থনা করেন যাতে ও ডাঃ হয়ে ফিরে এসে নিজ এলাকার হাল ধরে। আর কোন অজানা রোগ যেন কারো পরিবারে ব্যাঘাত সৃষ্টি না করে।
সৎ ইচ্ছা কিংবা কামনা বাসনা থাকলে নানা ধরনের বিভীষিকা অতিক্রম করে সফলতার দোরগোড়ায় পৌছানো সম্ভব। নাজমা বেগম ও পুত্র নাঈম তার উৎকৃষ্ট উদাহরন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী আরও বড় একটা গল্প আশা করছি। যা নাজমা বেগম ও পুত্র নাঈমের জন্য থাকলো শুভকামনা, আর আপনার জন্য থাকলো ভোট, আর আমার পাতাই আমন্ত্রণ রইল।

২৫ জুলাই - ২০১৭ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী