জীবন সায়াহ্নে

কোমল (এপ্রিল ২০১৮)

ম নি র মো হা ম্ম দ
  • ৩১
  • ১৪
তোমার খুঁজে,
বিসুভিয়াসের ফুটন্ত লাভায় দগ্ধ হয়েছি
অনাদিকাল।
মরুভূমির মরীচিকায় মিটিয়েছি
জন্মের তিয়াশ।
হিমালয়ের শুভ্র চাদরে পেতেছিলাম
হিম শয্যা।

তোমার খুঁজে,
এক তরুনীর অনামিকার প্রণয়ে কাটিয়েছি
মধ্যাহ্ন তপন।
কালবৈশাখির তীব্র থাবায় উড়িয়েছি
জীবন কেতন।
বোমারু বিমান এর বিধ্বংসী শব্দে সাজিয়েছি
দানবীয় অপরাহ্ন।

কিন্তু কোমলতা,শান্তি,অমিয়বাণী
জুটেনি পুড়া ললাটে।

কুপির আলোয় জীবনের প্রথম প্রহরে,
এক জননীর সিক্ত নয়নে
দেখেছিলাম কিছুদিন।
কিন্তু কোমলতা থাকেনি,
থাকেনা বেশি দিন,
হয়ত থাকতে নেই।

জীবন সায়াহ্নে আজও কোমলতা খুঁজি
ইট,কাঠ,কংক্রিটের পাষাণ পুরীতে,
হাতড়ে বেড়াই জীবনের
অলিতে গলিতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রণতূর্য ২ ভালো লেগেছে আপনার কবিতা টি।
এই মেঘ এই রোদ্দুর সুন্দর লাগল অনেক শুভেচ্ছা
নুরুন নাহার লিলিয়ান শেষের লাইন গুলো বেশি ভাল লেগেছে ।ভোট রেখে গেলাম
অনেক ধন্যবাদ,প্রিয়! আপনাদের অনুপ্রেরণায় আমি অণুপ্রাণিত!
আর কে মুন্না এক জননীর সিক্ত নয়নে দেখেছিলাম কিছুদিন। কিন্তু কোমলতা থাকেনি, থাকেনা বেশি দিন, হয়ত থাকতে নেই। এই কথা গুলো মিলে গেলো জীবনের সাথে।
আর কে মুন্না ভাই, এক রাশ মুগ্ধতা!
কবির সিদ্দিকী কিন্তু কোমলতা,শান্তি,অমিয়বাণী জুটেনি পুড়া ললাটে। আহা! অসাধারণ...
কবির সিদ্দিকী ভাই ভালবাসা অবিরাম!
মোঃ গালিব মেহেদী খাঁন এক জননীর সিক্ত নয়নে দেখেছিলাম কিছুদিন। কিন্তু কোমলতা থাকেনি, থাকেনা বেশি দিন, হয়ত থাকতে নেই। ভাল লাগল কথাগুলি শুভেচ্ছা রইল কবি।
প্রিয় কবি,ভালবাসা অবিরাম!
মোঃ মিজানুর রহমান I'm impressed with the verses of your poem. The metaphors u used are amazing. Keep it up to enrich our realm of poetry. Best of luck.
এক রাশ মুগ্ধতা প্রিয়!
মাহদী হাসান ফরাজী কুপির আলোয় জীবনের প্রথম প্রহরে, এক জননীর সিক্ত নয়নে দেখেছিলাম কিছুদিন। কিন্তু কোমলতা থাকেনি, থাকেনা বেশি দিন, হয়ত থাকতে নেই। জীবন সায়াহ্নে আজও কোমলতা খুঁজি ইট,কাঠ,কংক্রিটের পাষাণ পুরীতে, হাতড়ে বেড়াই জীবনের অলিতে গলিতে। কুপির আলোয় জীবনের প্রথম প্রহরে, এক জননীর সিক্ত নয়নে দেখেছিলাম কিছুদিন। কিন্তু কোমলতা থাকেনি, থাকেনা বেশি দিন, হয়ত থাকতে নেই। জীবন সায়াহ্নে আজও কোমলতা খুঁজি ইট,কাঠ,কংক্রিটের পাষাণ পুরীতে, হাতড়ে বেড়াই জীবনের অলিতে গলিতে। হৃদয়কে বেশ নাড়িয়েছে।শুভকামনা র‌ইল।
ওয়াহিদ মামুন লাভলু কোমলতা খুব আকাংখিত বিষয়। কোনো তরুণীর প্রণয়ে কাটালেও কিংবা ফুটন্ত লাভায় দগ্ধ হলেও তা অনেক সময় কপালে জোটে না। আর যদি না জোটে তবে জীবন সায়াহ্নেও জীবনের অলিতে গলিতে তা খুঁজে বেড়াতে হয়। অনেক অনেক ভাল লাগল আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন ভাই। আপনার জন্য শুভকামনা রইলো। ভাল থাকবেন।

১২ জুলাই - ২০১৭ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী