শুধুই অধরা

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

ম নি র মো হা ম্ম দ
  • ২৭
ইচ্ছে ছিলো আকাশ ছোঁবো,
তারায় তারায় গল্প লিখে দুঃখগুলো ছাপিয়ে দিয়ে,
শেষ বিকেলের কাব্য হবো।

ইচ্ছে ছিলো শিশির হবো,
কচি ঘাসের পাতায় রব, রোদের তেজে চিকচিকিয়ে
তোমার হাসির কারন হবো।

ইচ্ছে ছিলো সুভাস হবো,
সব বাগানের মুকুল হয়ে গন্ধ যতো ছড়িয়ে দিয়ে
ফুলে ফুলে মিলিয়ে যাবো।

আজন্ম সাধ; রংধনু হবো,
মেঘে মেঘে নোঙর করে,সাতটি রঙের আল্পনাতে
দুঃখগুলো সব রাঙাবো।

ইচ্ছে ছিলো, ইচ্ছে ছিলো আমার শত ইচ্ছে ছিলো,
আমার সকল ইচ্ছেরা আজ ক্লান্ত, ব্যাধি, জরা,
আমার সকল ইচ্ছেগুলো শুধুই অধরা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু আকাশ ছুঁয়ে তারায় তারায় গল্প লিখে দুঃখগুলো ছাপিয়ে দিয়ে শেষ বিকেলের কাব্য হওয়ার ইচ্ছেটা এবং শিশির, সুবাস, রংধনু হওয়ার ইচ্ছাগুলো অসাধারণ। শত ইচ্ছে থাকা সত্ত্বেও সেগুলো অধরা থাকাটা দুঃখজনক। অনেক মানসম্পন্ন একটি কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ভাল থাকবেন।
ভালো লাগেনি ২৯ জানুয়ারী, ২০১৮
মিল্টন মাহমুদ কবির অধরা ইছেগুলো যেন শত ডানার প্রজাপতির মত মনের আল্পনায় আচড় টেনে গেলো...শুভ কামনা...।
ভালো লাগেনি ২৮ জানুয়ারী, ২০১৮
নিশীতা মিতু ভালো লিখেছেন, বিশেষ করে শেষ অংশখানি।
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৮
সুন্দর মন্তব্য প্রিয়!
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৮
মোঃ রাফিজুল হোসেন উজ্জ্বল ইচ্ছে ছিলো, ইচ্ছে ছিলো আমার শত ইচ্ছে ছিলো, আমার সকল ইচ্ছেরা আজ ক্লান্ত, ব্যাধি, জরা, আমার ইচ্ছেগুলোও ভাই আজ ক্লান্ত। মনের কথাগুলো অনেক সহজ ভাবে প্রকাশ করলেন। অনেক ভালো লাগলো কবিতাটি পড়ে। যতই পড়ি ততই ভালো লাগে।
ভালো লাগেনি ২৩ জানুয়ারী, ২০১৮
মোঃ ফাহাদ আলী মন ছুঁয়ে যাওয়া অসাধারণ লেখনি।
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
ভালোবাসা অবিরাম, প্রিয়!
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
জেড.আর. জিম অনিন্দ্য সুন্দর কাব্যখানি। বিমুগ্ধ হয়েছে মম হৃদয়খানি। শুভকামনা।
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
ভালোবাসা অবিরাম, প্রিয়!
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
মোঃ ইকবাল হাসান অসাধারন লেখনি... শুভকামনা
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
ভালোবানা প্রিয়!
ভালো লাগেনি ২২ জানুয়ারী, ২০১৮
সাইয়িদ রফিকুল হক ইচ্ছেগুলো ভালো লাগলো। শুভকামনা রইলো।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
কাজী জাহাঙ্গীর ছন্দ গুলো প্রথম তিন পর্বে ভালোভাবেই বিন্যাস করেছেন যেমন- ইচ্ছে ছিলো আকাশ ছোঁবো/ইচ্ছে ছিলো শিশির হবো/ইচ্ছে ছিলো সুভাস হবো- সবগুলোইআট মাত্রার কিন্তু চতুর্থ পর্বে এসে একমাত্রা বেশী হওয়ায় তালটা পড়ে গেল। কেননা আকাশ/শিশির/সুবাস তিনটািই দু’মাত্রা কিন্তু আপনি যখন ‘রংধনু’ নিলেন সেটা হয়ে গেল তিন মাত্রার। যাক গে কবি হিসেবে আপনার স্বাধীনতা আপরিসীম। তবে পাঠক তাল পিয়াসী সেটা আপনি ওভারলুক করলেও ক্ষতি নেই। তবু ছন্দ উপর কাজ করা কঠিন কাজ সেটা আপনি এতটুকু করেছেন তার জন্য আপনার জন্য রইল অনেক শুভকামনা। ভাল থাকুন।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) ইচ্ছা আশা মানুষের সিকলের মত আটকে রাখে, তাকে দূরে ফেলাও যায় না আবার সহজে পাওয়া ও যায় না। আমাদের জীবন খেলায় সে আছেই । এটাই আমাদের নিয়তি। কিছু হয় ভাল মনের মত কিছু হয় ক্ষারাপ । খুব সুন্দর লেখা সুভেচ্ছা ।
ভালো লাগেনি ২০ জানুয়ারী, ২০১৮

১২ জুলাই - ২০১৭ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪