কবে আবার আসবে সে দিন?

কামনা (আগষ্ট ২০১৭)

পটবিাব িবিবিব
  • ২৫
কবে আবার আসবে সে দিন?
কাদামাখা সেই দুপুর বেলা,
কবে আবার সাঁঝের বেলায়,
বকুল ফুলে গাঁথবো মালা,
কবে আবার হাসবো আমি,
তুচ্ছ কথার ফুলঝুরিতে,
কবে আবার সবাই মিলে
উঠবো মেতে রঙের খেলায়?

ভাবনা গুলি আমায় ঘিরে,
উঠছে বেড়ে মনটা চিড়ে,
দেখছি শুধু নির্বিকারে,
কবে আবার বলবো কথা?
পুরানো সেই দিনের মত?
হারিয়ে গেছে স্নিগ্ধ সকাল,
দীপ্ত রোদের প্রখর তাপে,
শান্ত মনে গুনছি প্রহর,
দেখব কখন সন্ধ্যাতারা.…।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
দেয়াল ঘড়ি নস্টালজিক বানিয়ে দিল। শুভ কামনা আর ভোত রইল সেই সাথে রইল আমার পাতায় নিমত্রন।
ঐশিকা বসু খুব সুন্দর লেখা। লিখে যান ভাই। ভাল থাকুন।
শুভকামনা রইল আপনার জন্যও , ঈশ্বর আপনার মঙ্গল করুক।
গোবিন্দ বীন ভাবনা গুলি আমায় ঘিরে, উঠছে বেড়ে মনটা চিড়ে, দেখছি শুধু নির্বিকারে, কবে আবার বলবো কথা? পুরানো সেই দিনের মত? হারিয়ে গেছে স্নিগ্ধ সকাল, দীপ্ত রোদের প্রখর তাপে, শান্ত মনে গুনছি প্রহর, দেখব কখন সন্ধ্যাতারা.…।ভাল লাগল,ভোট রেখে গেলাম।কবিতা পড়ার আমন্ত্রন রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী ভাবনা গুলি আমায় ঘিরে, উঠছে বেড়ে মনটা চিড়ে, দেখছি শুধু নির্বিকারে, কবে আবার বলবো কথা? চিন্তা নেই কথা হবে তার সাথে নিত্যদিন। খুব ভালো লাগলো। আমার পাতায় আমন্ত্রণ রইলো।

১১ জুলাই - ২০১৭ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী