সম্পর্ক

পার্থিব (জুন ২০১৭)

Paromita Halder
যুক্তাক্ষর লিখতে সময় লাগে শিশুর,
আম-জাম লিখতে খেতে লাগে বড়ই মধুর,
'সম্পর্ক' লিখতে শিখলেও..
বোঝা কঠিন, সময় লাগে প্রচুর।

বাবা-মায়ের গন্ডি পেরিয়ে,
পরিচিতির পরিসর যায় ছড়িয়ে,
পরও বাঁধে মায়ার বাঁধনে..
আপন ভুলে পরকে নি জড়িয়ে।

জীবন পথের অনেকটা হেঁটে এসে,
মোহ গুলো যখন যায় ধূলোয় মিশে,
অবহেলার আপনরা তখনও জ্বলজ্বলে..
নিঃশব্দে আগলে রাখে পাশে।

অনেক পর আপনও যে হয়,
একথা মানতে কষ্ট কভু নয়,
আপন-পর নিয়েই হোক পার্থিব বন্ধন..
তবেই আসল 'সম্পর্ক'-র জয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা থেকে মধুর কিছু পেলাম, এতেই আমি অনেক মুগ্ধ হলাম। অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো....
জয় শর্মা (আকিঞ্চন) কবিতা বেশ মধুর ছিল। অন্তমিল তো দারুণ!! শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ।
রুহুল আমীন রাজু সুন্দর লেখা ... ভাল লেগেছে । শুভ কামনা নিরন্তর । ( আমার পাতায় আমন্ত্রণ রইলো )
সোহেল আহমেদ পরান একথা মানতে কষ্ট কভু নয়, আপন-পর নিয়েই হোক পার্থিব বন্ধন.. তবেই আসল 'সম্পর্ক'-র জয়।>> সত্যিই । ভালো লিখেছেন। শুভেচ্ছা।

২৫ মে - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী