না পাওয়ার প্রাপ্তি

ঋণ (জুলাই ২০১৭)

আঁখি বিশ্বাস
  • ৩৩
  • ১৫
তোমাকে পাইনি কখনো
তবুও তোমার কাছে ঋণ আমার অন্তহীন-
তোমার জন্যই-
মেঘলা আকাশে বৃষ্টি নামে।
তোমার জন্যই -
বুঝতে পারি রোদ্দুর কতটা প্রয়োজন।
তোমার জন্যই-
অমাবস্যার রাতে,তোমারই পাশে
তুমিহীন একাকি আমি,উপলব্ধি করি
কোজাগরীর প্রয়োজনীয়তা।
তোমাকে পাইনি বলেই
তোমার সৃষ্টি আজ পুরোটা আমার।
তোমার জন্যই-
নিজের কষ্টে মুক্তি নয়,অন্যের সুখে বাঁচতে শিখেছি।
আঘাত পেলে কাঁদতে নয়,হাসতে শিখেছি।
তোমার জন্যই জানতে পেরেছি
ভালবাসাও রূপ নেয় সাপে-নেউলে...
তোমার কাছে ঋণ আমার অন্তহীন
পাইনি বলেই প্রাপ্তি প্রতিদিন...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া নিজের কষ্টে মুক্তি নয়,অন্যের সুখে বাঁচতে শিখেছি... ভালো লাগল
মোঃ সাকিবুল ইসলাম তোমার কাছে ঋণ আমার অন্তহীন পাইনি বলেই প্রাপ্তি প্রতিদিন...
Md. Abu bakkar siddique (ভলবাসাও রূপ নেয় সাপে নেউলে )এই লাইনটা আমার মনে হয় আরও সুন্দর করা যেত। যেমন ( ভালবাসাও রূপ নেয় বিপরীত সুরে ) তবে অনেকে ভালো হয়েছে ।শুভকামনা
ধন্যবাদ আপনার সুমন্তব্যের জন্য.................
জয় শর্মা (আকিঞ্চন) শেষের চরণ টুকু হৃদয়ে বিঁধলো। ভালো লাগা সীমাহীন...
ধন্যবাদ..................আপনাকে ভাল লাগার জন্য...................
রংতুলি না পাওয়ার প্রাপ্তি, অসাধারন লেখনি। ভোট রইল (৫) আর আমার পাতায় আমন্ত্রন।
খুশি হলাম আপনার ভোট প্রদানের জন্য,,,,নিমন্ত্রণ গ্রহন করলাম
খন্দকার মশিউর রহমান তোমাকে পাইনি কখনো তবুও তোমার কাছে ঋণ আমার অন্তহীন- তোমার জন্যই- মেঘলা আকাশে বৃষ্টি নামে। গভীর প্রেম শুধু কাছেই টানেনাা।। দুুরেও ঠেলে দেয়। ভালো।
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য......
কাজী সাইফুল পাইনি বলে প্রাপ্তি প্রতিদিন অসাধারণ
ধন্যবাদ আপনার ভোট এবং সুন্দর মন্তব্যের জন্য
কাজী জাহাঙ্গীর তোমার জন্যই মুচি গুলো কাঁঠালের সুবাস ছড়ায়, তোমার জন্যই কামিনী গুলো হাসনা হেনার ফানেল হয়ে মাতে শীৎকারে অথবা বেলী’র পাপড়ি গুলো ফুলে ফেঁপে হয়ে যায় গন্ধরাজ.. হা হা হা...। উপমা নির্বাচনে আরো দক্ষতা দেখাবেন আশা করছি। গল্প কবিতায় স্বাগতম। অনেক শুভকামনা।
ক্ষীণ দৃষ্টি দিয়ে যতদুর পেরেছি তত দূর দেখেছি, আপনার মন্ত্যবের চশমায় আরো দূরে দেখতে পেলাম ধন্যবাদ আপনার উৎসাহমুলক মন্তব্যের জন্য,......... আর নিমন্ত্রন গ্রহন করলাম.............
পদ্ম অসাধারণ লেখা ... মন নাড়া দিয়ে গেলো । অনেক শুভেচ্ছা । ( আমার পাতায় আমন্ত্রণ রইলো )
ধন্যবাদ, ব্যস্ততার মাঝেও আমার কবিতা পড়ার জন্য.........নিমন্ত্রন গ্রহন করলাম........

২৪ এপ্রিল - ২০১৭ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী