প্রলয় ঝড়

ঝড় (এপ্রিল ২০১৯)

মোঃ মোখলেছুর রহমান
  • ১২৪৯
দাড়ি কমাহীন খসখসে গদ্য পড়ে আসে
পদ্যও পড়তে জানে তেমনি বিরতিহীন;
নির্বিঘ্নে ভাঙে নান্দনিকতার অন্দর সদর,
পড়ে থাকে বে-ওয়ারিশ-
মিষ্টি ভালবাসা, নোনতা আদর।

থুবড়ে পড়ে থাকে সৌন্দর্য সমীকরণ
ধ্বনিত হয় মানবতার আর্ত-গীত,
বাতাসের তোড় থামবার পাত্র নয়
বাড়ে হাহাকার বেঁচে থাকার জীর্ণ রোদন;
উল্টে পড়ে বেকসুর হাসি তামাসা।

এ গ্রহের সব থেকে পুরনো আবাদ
ঝড়ের কবলে বিনাশ
জেগে উঠা নতুন চর,নতুন কবিতার বই
পাঠক প্রিয়তার ফসল,
সব উড়ে যায় নান্দনিক ঝড়ে
হায়! বিভৎস সংসারে মৃত্যুও পুণঃ মরে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Jamal Uddin Ahmed না পড়লে কী যে হারাতাম! মোখলেছ ভাই, খুব সুন্দর কবিতা। দেরিতে পড়ার জন্য লজ্জিত।
সেলিনা ইসলাম চমৎকার কবিতা। শুভকামনা রইল।
মাইনুল ইসলাম আলিফ জেগে উঠা নতুন চর,নতুন কবিতার বই পাঠক প্রিয়তার ফসল, সব উড়ে যায় নান্দনিক ঝড়ে হায়! বিভৎস সংসারে মৃত্যুও পুণঃ মরে। //দারুন কবিতা মোখলেছ ভাই।শুভ কামনা আর ভোট রইল।
প্রজ্ঞা মৌসুমী শেষ কবে কবিতা লিখেছি মনে পড়ে না। আপনাদেৱ মতো কবিৱা আছেন বলে, এমন সব কবিতাৱ জন্ম দেন বলে কবিতা না লেখাৱ দুঃখ নেই। কবিতা ভালো আছে, ভালো থাকবে।
সময় দেয়ার জন্য অশেষ ধন্যবাদ ও শুভকামনা,যতদুর বলেছেন ততদুর তো অনেক রাস্তা।
রণতূর্য ২ বিভতস সংসারে মৃত্যুও পুন: মরে! ভালো লিখেছেন। ভোট ও শুভকামনা রইল।
এস জামান হুসাইন সুন্দর। আরও বেশি পাওয়া যেত। ভোট রইল। সাথে দাওয়াত আমার কবিতায়।
মোঃ নুরেআলম সিদ্দিকী উফ! কি অসাধারণ একটি লেখা দাদাভাই, গদ্য ও পদ্য কমাহীন... এ যেন মহাজাগতিক নিয়মে চলছে চলছে, কোন থামবার নয়। শুধু পড়ে থাকে বেকসুর হাসি-তামাসা, জেগে উঠা নতুন চর,নতুন কবিতার বই পাঠক প্রিয়তার ফসল, সব উড়ে যায় নান্দনিক ঝড়ে।। সুতরাং চমৎকার দাদাভাই।। শুভ কামনা।।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

সু-প্রিয় পাঠক, প্রলয় ঝড়ই সর্বাপেক্ষা শক্তিশালী ঝড়। তারই প্রকৃতি বর্ননা দ্বার সামঞ্জর চেষ্টা করা হয়েছে।

১৯ মার্চ - ২০১৭ গল্প/কবিতা: ৫৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪