তোমাকেই সব থেকে ভালবাসি আমি

পার্থিব (জুন ২০১৭)

মোঃ মোখলেছুর রহমান
চিনিনাই চিনি নাই তোমার আবাস
বে-খেয়ালে ভুলে আছি সৌম্য কারুকাজ ,
তোমার অংগ সৌস্টবে পূর্ণতা আভাস
ক্রমে ক্রমে খুলে যায় অনন্তের ভাঁজ ।
তোমার রুপের যত পংতিমালা পড়ি
বিকশিত হয় তত নৈশব্দ নগর
সীমা ছেড়ে ভেসে চলে কবির কদর
মানস কবিতা ভরে তুলে কাব্য তরী


একজীবনে হবেনা শেষ সুশীতল
ছায়াঘন অনাবিল স্বর্গের আদর
ফিরে পাই যদি তব প্রেম সুনির্মল
মেলেদের হৃদয়ের সফেদ চাদর ,
সযতনে বসো তুমি পদ করি জড়ো
ভয়ে বিহবল মন কাপে থরো থরো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
দেওয়ান তাহমিনা শাওন শব্দের মিলবিন্যাসটা ভালো লেগেছে, শুভকামনা রইলো।
ভাললেগেছে জেনে ভাল লাগছে।শুভকামনা রইল।
কাজী জাহাঙ্গীর ছন্দ নিয়ে বেশ খেলেছেন, চালিয়ে যান হাতছানি দিয়ে ডাকছে আগামী যেন। অনেক শুভকামনা।
আপনার পরামর্শ সবসময় ভাল লাগে।
শাহ আজিজ ভাল লেগেছে তবে "মেলেদের হৃদয়ের সফেদ চাদর" মনে হচ্ছে মেঘেদের হবে।
আপনার মুল্যবান সময় দেয়ার জন্য ধন্যবাদ। আমি বাইরে কম্পি্উটার থেকে কবিতা পোস্ট করি। ভিড়ের কারণে রিভাইজ দেয়া সম্ভব হয়নি। কতৃপক্ষের মাধ্যমে বেশকিছু সংশোধন করেছি। শব্দটা হবে-----"মেলেদেব" শুভকামনা রইল।
আহা রুবন সুন্দর কবিতা! বোঝা যায় ছন্দ বিষয়ে সহজাত গুণ আছে। একজন ভাল কবির লেখায় কয়েকটি বানান ভুল চোখে পড়ল, অংগ>অঙ্গ, সৌস্টব>সৌষ্ঠব, রূপ নিয়ে আমাদের প্রায়ই গণ্ডগোল বাধে। চেহারা বিষয়ক হলে ূ যথা রূপ আর ধাতু বা রঙ হলে উ যেমন রুপা, রুপালি। আমরা নিজেদের জানাটা পরস্পর বিনিময় করলে সবাই উপকৃত হব। ভোট থাকল, থাকল অনেক শুভ কামন। সুন্দর কবিতা! বোঝা যায় ছন্দ বিষয়ে সহজাত গুণ আছে। এক জন ভাল কবির লেখা ভালো লেগেছে . প্রত্যুত্তর . মুছে ফেলুন . এইমাত্র
শব্দতত্ত্বে পরামর্শ মুগ্ধ করল। ভাল থাকুন সর্বদা।
নাদিম ইবনে নাছির খান ভালো বলার অপেক্ষা রাখেনা,,, শুভকামনা
ভাল লেগেছে জেনে ভাল লাগছে। সময় করে যাব পাতায়।ভাল থাকুন।
জয় শর্মা (আকিঞ্চন) ছন্দে ছন্দিত নন্দিত কাব্য! বেশ সাজিয়েছেন। শুভকামনা ভোট, আমার পাতায় আমন্ত্রণ।
রুহুল আমীন রাজু চমৎকার অনুভুতির কবিতা ... বেশ লাগল । ( আমার পাতাই আমন্ত্রণ রইল )
ভাললাগল জেনে খুশি হলাম,সময় মত পাতায় যাব। ভাল থাকবেন।
মোঃ নুরেআলম সিদ্দিকী দাদা ভাই, আপনাক বলার মত কিছু নাই; সহজে বলবো অসাধারণ। বরাবর ভোট রেখে গেলাম। অনেক অনেক শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ রইলো.....
আমার এবারের কবিতায় প্রেরনগত অনিচ্ছাকৃত ত্রুটি হয়েছে, যেমন ১ম ও ১০ম লাইন বেশি সংযোগ হয়ে গেছে। তারপরেও ভাললেগেছে জেনে খুশি হলাম।
এগুলো নিজ থেকে হয় না, তারা অনলাইন করতে গিয়ে এমন হয়ে যায়.... আমারও কিছু শব্দ সমস্যা হয়েছিলো। আমি আমার কম্পিউটারে কম্পোজ চেক করে দেখি সব ঠিক আছে, উনাদেরকে মেসেজ দিলাম ঠিক করে দেয়ার জন্য। মেসেজের রিপ্লাই আর আসলো না, ঠিকও করলো না.....

১৯ মার্চ - ২০১৭ গল্প/কবিতা: ৫৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী