নগ্নতা

নগ্নতা (মে ২০১৭)

মোঃ মোখলেছুর রহমান
  • ১৪
  • ১৭
সভ্যতার উষালগ্নে তোমার উম্মেষ
সৃজনের মাঠে মাঠে অজস্র আবাদ;
ফসলের গোলাঘর তাবত পৃথিবী
ইচ্ছেগুলো প্রস্ফুটিত শুধু বিধাতার ।
কালের সায়রে ভাসে মানবের ভেলা
বিষম প্রলয়ে দৃঢ় মুখোমুখি বসে ;
বৈঠার শাসনে ভাংগে নদীর পাঁজর
শ্বাসত পানোখ তবু ছাড়েনিক হাল।
চেনা থেকে চির চেনা অবোধ তরল,
দৃঢ় থেকে দৃঢ়তর প্রিয়ার অধর;
ভুলে যায় পোড়া,ভেঁজা মৃত্তিকা সরল
হাতে হাত রেখে হয় শপথ অঝর
পরিচয়ে কথা কিছু থাক বা না থাক
সভ্যতায় দাও কিছু নতুন পোষাক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাফর পাঠাণ ভালোলাগা রেখে গেলাম। ভালো থাকুন নিরবধি ।+ভোট
amar simaboddota onek 1. bsay net payna 2. mobile- a comment hoyna. aijonno deri. valo thamben.
আহা রুবন বেশ পরিপক্ক লেখনী। পরিমিতি বোধ আকৃষ্ট করল। ভোট দিলাম।
এশরার লতিফ কবিতার ব্যাকরণ এবং শব্দের ব্যবহারের উপর কবির নিয়ন্ত্রণ মুগ্ধ করল। পানোখ শব্দের অর্থ জানি না, খুঁজে নেব।
valo laga,mondo laga dutoi sane cholar patheo hoye thakbe.valo thakun.
Lutful Bari Panna বিস্তারিত জানতে চাচ্ছেন? প্রথমতঃ চমৎকার একটা সনেট। শব্দপ্রয়োগও ভালো লাগলো। হাতটি পরিপক্ক। ব্যাস। :)
মোঃ নুরেআলম সিদ্দিকী চমৎকার কাব্যিক রস ও ভাবনা। মনোমুগ্ধকর লেখাতে এমনই মন ছুঁয়ে যায়, ভালো মন্দ মন্তব্য করার কিছুই থাকে না। অসাধারণ। ভোট তো নিশ্চয়ই থাকবে, তাই রেখে গেলাম...
দুঃখিত দাদা, এর আগের বার আমার একটা মন্তব্য ছিলে সেটা কোথায় গেল জানিনা.... ভোট সেই সময় দিয়েছিলাম.....

১৯ মার্চ - ২০১৭ গল্প/কবিতা: ৫৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী