অবহেলা

অবহেলা (এপ্রিল ২০১৭)

রেজাউল করিম
দিনের পর দিন আপনি একজন মানুষকে অবহেলা করে যাবেন আর ভাববেন সব ঠিক হয়ে যাবে...!
নাহ্ কিছু'ই ঠিক হবে না
সে একদিন রাতে না ঘুমিয়ে চোখের জলে বালিশ ভেঁজাবে..
কিন্তু তার এই কান্নায় আপনার কিছু যায় আসবে না! পরের দিনও আপনি তাই করবেন, আবার সেই অবহেলা!
আবার খোজ নিয়ে জানতে পারবেন সে চোখের পানি ঝরাতে ব্যস্ত!
আপনি ভাবলেন :- বাহ্
সে তো আমাকে অনেক ভালবাসে, তাকে যতো'ই অবহেলা করি সে আমাকে ছেড়ে যাবে না!
এ ভাবে আপনি যেনে না যেনে অবহেলা করতে থাকলেন আর ভাববেন আমি যাই করি সে আমাকে ছেড়ে যাবে না..../
কারন সে আমাকে খুব ভালবাসে!!
এভাবে একদিন হঠাৎ করেই জানতে পারবেন।
আপনার অবহেলা সত্ত্বেও সে আজ গভীর ঘুমে মুগ্ন,সে আজ আর কাঁদছে না তার চোখে আর পানি নেই।
বুকের বামপাশটা চিনচিনিয়ে উঠবে আপনার!
নিজেই নিজে কে প্রশ্ন করবেন এটা কি হলো?
আজ সে কাঁদলো না কেন..?
তবে কি সে আর আমাকে ভালবাসে না?
সে আপনাকে শত ভালবাসলেও আপনার এই প্রশ্নের উত্তর দিতে পারবে না!
আপনার এই অবহেলার কারনে আজ সে অনেক দূরে চলে গেছে....../
→একটা কথা মনে রাখবেন অবহেলা বড্ড খারাপ জিনিষ ---
শুধু মানুষ কেনো কেউ'ই এই অবহেলা সহ্য করতে পারে না..!
একটি উদাহারণ →
বাড়ির উঠানে সারা দিন পড়ে থেকে যে কুকুরটি আপনার পায়ের মাথা ঘেঁষানোর জন্য দিনভর অপেক্ষা করে।
সেটাকে একবার অবহেলা করে দেখুন, দেখবেন দুইদিন পর সেই কুকুরটিও নিরুদ্দেশ হয়ে যাবে আপনার উঠান থেকে।
আর আমরা তো মানুষ!
গভীর ভালবাসাকেও নিমিষেই নিঃশ্বেষ করতে আপনার এক মিনিটের অবহেলা'ই যথেষ্ট.../
দিন শেষে আপনি আপনার আগের সেই মানুষটাকে খুঁজবেন কিন্তু আর পাবে না দেখবেন সে আপনাকে এড়িয়ে যাবে,আস্তে আস্তে সে আপনার কাছ থেকে অনেক দূরে চলে যাবে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর এবার না হয় হল না, সামনের বার হবে। অনুরোধ থাকবে লিখতে যখন এতটুকু পেরেছেন আরো পারবেন। গল্প হউক আর না হউক লেখাটা আপনার অনুভুতির প্রখরতাকে জানান দিচ্ছে। আমি নৈরাশ্যবাদী নই। আপনি পারবেন। গল্পকবিতায় আবারও স্বাগতম জানাচ্ছি। অনেক শুভ কামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ আক্তারুজ্জামান আবেগ মাখানো বাক্যালাপ। ভালো লাগলো।
সুজায়েত শামীম শুরুটা ভাল ছিল, তবে হলো না গপপো।
রাকিব মাহমুদ হ্যা, রেজাউল করিম ভাই এটা গল্প নয়। তাই এটা এখানে আসবে না। আপনি লেখাটাকে ব্লগে দিতে পারতেন। খুব ভালো ছিল লেখাটা।... শুভেচ্ছা রইলো আর পাতায় আমন্ত্রণ।
Dr. Zayed Bin Zakir (Shawon) Eta kono golpo holo na. Eta ekta probondho.
মোঃ নুরেআলম সিদ্দিকী বাস্তব কথা তুলে ধরেছেন। দারুন লিখছেন। শুভকামনা রইলো।

০২ মার্চ - ২০১৭ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪