নগ্না কথন

নগ্নতা (মে ২০১৭)

আলমগীর কাইজার
পৃথিবীতে এমন অনেক স্থান আছে যেখানে সব মানুষ নগ্নাবস্থায় থাকে, নগ্নতার জন্য আন্দোলন করে।পিপলু ইন্টারনেট থেকে এসব জেনেছে। এসব কথা রাসেলের বিশ্বাস হয় না। রাসেল পিপলুর ভালো বন্ধু।
রাসেল বলে,"মানুষ যদি নগ্নাবস্থায় থাকে তবে মানুষ আর পশুর মধ্যে পার্থক্য কি?"
পিপলু চুপ করে থাকে। পিপলু নগ্নতায় বিশ্বাস করে না,সে
নগ্ন হয়ে থাকতে পারবে না, তবুও নগ্নতার পক্ষে যুক্তি দেখায়, বলে,"সবাই যদি নগ্ন হয়ে থাকে, তবে মানব শরীরের প্রতি মানুষের এতো বেশি আকর্ষণ থাকবে না। ব্যাপারটা স্বাভাবিক হয়ে দাঁড়াবে। তখন কেউ আর নারী দেহ নিয়ে বাজে কথা বলবে না। "
কথাগুলো বলে পিপলু ভাবতে থাকে, সে ঠিক বলেছে তো? নাকি কিছু ভুল বলে ফেলেছে? সে নিজেও যা পারবে না তার পক্ষে এক নিশ্বাসে কথাগুলো বলে ফেললো ।
রাসেল ঠাট্টা করে বলল,"একটা কথা সত্য, সবাই যদি নগ্ন থাকতো তবে পোষাকের জন্য মানুষকে এতো টাকা খরচ করতে হতো না। "
তারপর দুজনেই থেমে থাকে, তাকিয়ে থাকে দূরে। দুজনের চোখেই ভেসে ওঠে নগ্ন মানুষের চিত্র,সেই আদিম নগ্নতা। কেউ কারো দিকে দেখছে না, সবাই নিজেদের কাজে ব্যস্ত।
কিছুক্ষণ চুপ থাকার পর দুজনেই বলে উঠলো, " এটা কি সম্ভব? "
তারপর দুজন দুজনের মুখের দিকে তাকালো। তাদের মুখে নগ্ন হাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রুহুল আমীন রাজু অল্প কথায় আনেক কিছু... বেশ ভাল লাগলো । ( আমার লেখা ' মেকআপ করা বৃষ্টি ' গল্পটি পড়ার আমন্ত্রন রইল )
মোঃ নুরেআলম সিদ্দিকী সুন্দর হয়েছে ভাই। সামনে আরও সুন্দর কাহিনী যুক্ত বড় গল্প আশা করছি। অনেক শুভকামনা ও ভোট রইলো।
মোঃমোকারম হোসেন কথা গোল ভাল লাগল
ধন্যবাদ,,,, মতামত জানানোর জন্যে।

২১ জানুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী