একটি শীতের সকালে

প্রেম (ফেব্রুয়ারী ২০১৭)

আলমগীর কাইজার
সেদিন সকালে, খুব শীত লাগছিল। একাকী বসে আছি, কয়েকদিন পর ফাইনাল পরীক্ষা। হাতে আছে একটি বই, বইয়ে কোনো মনোযোগ নেই।
শীতের কামড় সহ্য করে বসে আছি, সকালের রোদে। হঠাত পায়ের কাছে শীতল নরম কি যেন পরশ বুলিয়ে দিলো, ওটা খরগোশ।
ভাবলাম পড়া শুরু করা যাক, এমন সময় খরগোশটা আমার পায়ে মুখ দিয়ে কান নাড়া দিলো, আমি বুঝলাম ও ওকে আদর করতে বলছে। আমি কোলে তুলে নিলাম, আদর করছিলাম, এমন সময় দেখি আমার সামনে একটি মেয়ে দাঁড়িয়ে।
লাল পায়জামা পরিহিত মেয়ে, মাথাটা উঁচু করে ওর মুখের দিকে তাকালাম। কি সুন্দর কারুকার্যে সৃষ্টকর্তা সৃষ্ট করেছেন এমন সুন্দর ললনা। ধন্যবাদ দিলাম সৃষ্টিকর্তাকে।
চাঁদ মুখ সূর্য হয়ে জ্বলে উঠে আমাকে বলল,"আমার মিনুকে তুমি কেনো আদর করছো? দ্রুত ছেড়ে দাও বলছি।"
আমি অবুঝ বালকের মতো ছেড়ে দিলাম। খরগোশটা তার ভালোবাসার মানুষ চিনে নিলো। দ্রুত পায়ে হেটে গিলো ললনার কাছে, ললনা কোলে তুলে নিল। তারপর ওরা চলে গেলো।
আমি বসে রইলাম একটি বই হাতে, বইয়ে কোনো মনোযোগ নেই। বসে আছি সকালের রোদে, কোলের ভিতর অনুভব করছি নরম আর ঠান্ডা শরীরের খরগোশটাকে আর সারা শরীরে অনুভব করছি, ওদের চলে যাওয়ার উষ্ণতাকে।
মনে হচ্ছে আর কখনো এভাবে ঘটেনি কোনো অঘটন। কি এমন অঘটন ঘটে গেলো আজ এক্ষুনি, এই শীতের সকালে, একটি বই হাতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন ভাল লাগল,ভোট রেখে গেলাম ।পাতায় আমন্ত্রন রইল।
ভালো লাগেনি ১৫ ফেব্রুয়ারী, ২০১৭
হুম,,, ভাইয়া আপনাকে ধন্যবাদ,,,,
ভালো লাগেনি ১৭ ফেব্রুয়ারী, ২০১৭
জয় শর্মা (আকিঞ্চন) ভাবনা প্রশংসার দাবী রাখে, তবে আরো গুছিয়ে লিখতে হবে। সুন্দর হয়েছে...
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৭
ধন্যবাদ ভাইয়া,,,,,
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৭
Lutful Bari Panna টইটুম্বুর ভাব আছে। তবে শব্দের ব্যবহার আরো একটু শিখতে হবে। প্রচুর পড়তে হবে।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৭
ধন্যবাদ ভাইয়া,,,,
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৭

২১ জানুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী