গোলচক্র

পার্থিব (আগষ্ট ২০১৮)

আসকার ইকবাল
  • ৭৩
সুড়ঙ্গের এ মাথা থেকে ঐ মাথা করে গোলচক্রের এক তীব্র ঘূর্ণিপাক চলছে মৃত্যু পর্যন্ত।
যেমন পৃথিবী সূর্যের চারদিকে ঘোরে না সূর্য পৃথিবীর চারদিকে।
ঘোরে মস্তিষ্কের ভেতরে ভেতরে জমে থাকা কথা কীটের মতো।
আহ কি অসহ্য যন্ত্রণার তীব্র অত্যাচার আর যন্ত্রণার আগা পাশতলাও একটু একটু ক্ষয়ের পথে।
হাড়ের মাংস ক্ষয়ে গেছে গোলচক্রের অতীষ্ঠ যন্ত্রণায়।
জীবন অসুন্দর তার চেয়েও তীব্র কষ্টদায়ক এই বেঁচে থাকা।
কাঠ টিন কলম অথবা গোলচক্রের আরো কিছু অস্থিরতার কথা অথবা মিশ্রিত হা হুতাশ।
আবার গোলচক্রের মিশ্রিত লাল নীল হলুদ অস্থিরতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ একটু ভিন্ন ধাচের হয় আপনার কবিতাগুলো।দারুণ।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার গল্প আর কবিতার পাতায়,আমন্ত্রণ রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী সুড়ঙ্গের এ মাথা থেকে ঐ মাথা করে গোলচক্রের এক তীব্র ঘূর্ণিপাক চলছে মৃত্যু পর্যন্ত। লেখার শুরুটা ছিল বেশ অন্যরকম। তবে শুরু করতে না করেতেই সমাপ্ত হয়ে গেলো। অনেক শুভকামনা রইল।
জলধারা মোহনা শুরু করতেই তো শেষ হয়ে গেলো অতৃপ্তি নিয়ে। ছোট্ট সুন্দর একটি কবিতা।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

পার্থিব সময় গোলচক্রের মধ্যে ঘুরছে। গোলচক্রের যন্ত্রণা থেকে আমরা কেউ মুক্ত না। সময়, পৃথিবী এবং আমরা কেউই এই গোলচক্রের বাইরে নয়। পার্থিব বিষয়বস্তুর হিসেব কষলে আমার এই লেখাটি বিষয়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

০৩ জানুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী