ভালোবাসি বাবা

ভালবাসি তোমায় (ফেব্রুয়ারী ২০২১)

মোঃ নুরেআলম সিদ্দিকী
মোট ভোট ২২ প্রাপ্ত পয়েন্ট ৪.৭৯
  • ১৭
  • ৩৭৬
অ্যালবামের পাতা উল্টালে স্মৃতির
উৎসব____কতটা বছর তুমি চলে গেলে বাবা আর ফিরে আসোনি কোনদিন!
সাদাকালো-রঙিন ছবি সব ঝাপসা হয়ে আছে, ভালোবাসার আতশবাজি ঘুমোট পড়ে গেছে___প্রেম-প্রীতি, সুখ-হাসি সব আজ অসুখ!
এক একটা ইচ্ছে একটা নদীর তটে এসে স্নান করে,
এক একটা স্বপ্ন এক একটা গল্পকে নিয়ে এক একটা বর্ণ-শব্দ আর বাক্যের পথ ধরে মেঘের সাথে আসর তৈরি করে
একটা নিঝুম কবিতাকে সঙ্গী করে ভিজিয়ে ভিজিয়ে বিষাদের রাত্রি বানিয়ে ফেলে___
অথচ সে তোমার প্রেম-প্রণয়-ভালোবাসা আর জাগে না, বুকভরা অভিমান আর চোখ ভরা সমুদ্রজলে তোমার সে আদর খুঁজে পাই না!

যেমন গোধূলির শেষ বিকেলে তোমার হাত ধরে কামিনী, কৃষ্ণচূড়া আর জুঁইফুলের মেলা দেখতাম, পাখিদের মাখামাখি দেখতাম, সাফসুতরোর খেলায় জমিয়ে তুলতাম___অথচ এখানে খরস্রোতা নদীর ভীষণ স্রোত ছাড়া আজ আর কিছু দেখা হয় না,
চোখের কোণে তোমার স্মৃতি ছাড়া কোন রাত কাটা হয় না!
প্রতিটা মুহূর্ত যেমন রেখেছিলে বুকের করিডোরে, পরজনমেও রাখিও!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Abdur Rahman খুব সুন্দর একটি কবিতা। কবিতাটি প্রথম হওয়ার মতই ছিল।শুভকামনা রইলো প্রিয় কবির জন্য।
মোহাম্মদ তামিম হোসেন অভিনন্দন! অসাধারণ লেখেছেন ভাই শুভকামনা।
ইমাদ মুসা আবেগ গল্প প্রয়োগ হয়, কোনটা গল্প কোনটা কবিতা সেটা হিসেবে ভোট দেয়া দরকার
ইমাদ মুসা বাবা কথা দারুণ, হয়েছে
কাজী জাহাঙ্গীর অভিনন্দন নুরে আলম...
মোঃ মাইদুল সরকার অভিনন্দন। যোগ্য কবিতাটিই প্রথম হয়েছে।
Yousof Jamil চমৎকার লেখা । বিজয়ী হওয়ায় আপনাকে অভিনন্দন।
Lutful Bari Panna সরি নূরে আলম। কম্পিউটারে লগইন না করায় আগে বুঝতে পারিনি। প্রথম পুরস্কারের জন্য অনেক অভিনন্দন।
আমার চেয়ে কিন্তু আপনার লেখা ১০০% ভালো হয়েছে ভাইয়া। আমি পাঠকের ভোটে আগানো আর আপনি বিচারকের ভোটে আগানো। অনেক ধন্যবাদ ভাইয়া।।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

পৃথিবীতে বাবার মতো এতো প্রিয় বন্ধু আর কে বা হতে পারেন। শত জনতার ভীড়ে বাবা কতই না কষ্ট করেন, কতই না দুঃখ অনুভব করেন। যা অন্যরা পারেন না। সফলতার সিঁড়িতে পা রাখার জন্য সবচেয়ে অগ্রাধিকার ভূমিকা পালন করেন বাবা। সুঃখ-হাসি- কান্না সব ক্ষেত্রে বাবার অবদান বেশি। হাদিসে এসেছে "বাবার সন্তুষ্টিতে আল্লাহ সন্তুষ্টি। সুতরাং অল্প বয়সে কেউ যদি সে বাবাকে হারিয়ে ফেলেন, তাহলে কতই না দুঃকের ঢেউ পাড়ি দিতে হয় সেটা সেই বোঝে যার বাবা নেই। এই লেখাটিতে সেই কাতর অভিমান তুলে ধরার চেষ্টায় ছিলাম। সুতরাং এ দিকটা ব্যাখ্যা করলে আমার লেখাটি বিষয়ের সাথে সম্পূর্ণ সামঞ্জস্যতা পাওয়া যাবে বলে আমার বিশ্বাস।।

২২ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৬৯ টি

সমন্বিত স্কোর

৪.৭৯

বিচারক স্কোরঃ ২.৫৯ / ৭.০ পাঠক স্কোরঃ ২.২ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪